যুক্ত ফোরাম এর প্রতিষ্ঠার ৪ বছর উপলক্ষে ‘কেক কাটা ও শুভেচ্ছা বিনিময়

সোমবার, আগস্ট ১৯, ২০২৪

 

জাতির সংবাদ ডটকম।‌

১৯ শে আগস্ট ২০২৪ জাতীয় সরকার গঠনের লক্ষ্যে প্রতিষ্ঠিত সামাজিক- রাজনৈতিক সমন্বয় সংগঠন যুক্ত ফোরাম এর প্রতিষ্ঠার ৪ বছর উপলক্ষে ‘কেক কাটা ও শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে’ সংগঠনের প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়ক, গণসংগঠক ও রাষ্ট্রচিন্তক চাষী মামুন বলেন, ছাত্র-গণঅভ্যুত্থানের স্বাদ ভোগ করছে আমলারা।

 

যুক্ত ফোরাম এর প্রতিষ্ঠার ৪ বছর গৌরবময় এই দিনটিকে উদযাপন করতে সন্ধ্যায় ২১ পুরাণা পল্টন লাইনে ‘কেক কাটা ও শুভেচ্ছা বিনিময়’ সভা অনুষ্ঠিত হয়।

 

সংগঠন প্রতিষ্ঠার ৪ বছর শুভেচ্ছা ও মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সংগঠনের প্রধান সমন্বয়ক চাষী মামুন। সংগঠনের সমন্বয়ক এস এম তাজুল ইসলামের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, সংগঠনের মিডিয়া সমন্বয়ক সাংবাদিক নেতা জাকির হোসেন, বাংলাদেশ লেবার পার্টির মহাসচিব আব্দুল্লাহ আল মামুন, বাংলাদেশ জাস্টিস পার্টি চেয়ারম্যান আবুল কাসেম মজুমদার প্রমুখ।

 

চাষী মামুন বলেন, জুলাই আন্দোলনে হাজারো ছাত্র-জনতার রক্তের বিনিময়ে অর্জিত আমাদের স্বাধীনতার স্বাদ ভোগ করছে স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের রেখে যাওয়া আমলারা। দেশের প্রতিটি জেলা উপজেলায় সদ্য পতিত স্বৈরাচারের মদদপুষ্ট আমলারা বসে আছে। গণহত্যাকারী পতিত স্বৈরাচারের মদদপুষ্ট আমলাদের জন্য হাজারো ছাত্র-জনতা গণঅভ্যুত্থানে জীবন দেয় নাই।

 

তিনি আরও বলেন, অন্তর্বর্তীকালীন সরকারের কাছে দাবি অনতিবিলম্বে স্থানীয় প্রশাসনে হাসিনার পদলেহনকারী আমলাদের অপসারন করতে হবে। অন্যতায় ছাত্র-জনতা রাজপথে আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করে ছাড়বো।

 

চাষী মামুন আরো বলেন, এত বড় বিপ্লবের পর দেশে কোন বিপ্লবী সরকার প্রতিষ্ঠিত হয়নি, যা আমাদের জন্য হতাশাজনক। যা হয়েছে তা হলো একটি নমনীয়, বিনয়ী আর মডারেট সরকার। তবু আশা করবো যে সর্বজন শ্রদ্ধেয় ড. মুহাম্মদ ইউনুসের নেতৃত্বের সরকার হবেন বিপ্লবী চেতনার, আপোষহীন সংস্কারক এবং এই সরকার রাষ্ট্রকে কখনোই পুলিশি বা আমলা তান্ত্রিক রাষ্ট্রে ফেরত নিয়ে যাবেন না এটাই জন আকাঙ্খা। এর ব্যত্যয় হলে সরকার হোঁচট খাবে বলে শংকা রয়েছে।