শহীদ মিনারে ফুল দিতে এসে দুইভাগ হলো মিরসরাই উপজেলা বিএনপি

মঙ্গলবার, ফেব্রুয়ারি ২১, ২০২৩

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি ।।

২১ ফেব্রুয়ারী ভাষা দিবসে শহীদ বেদীতে ফুল দিতে এসে দুইভাগ হয়েছে মিরসরাই উপজেলা বিএনপি । ১০ মিনিটের ব্যবধানে আহবায়ক শাহীদুল ইসলাম চৌধুরী ও সদস্য সচিব গাজী নিজাম উদ্দিন আলাদাভাবে শহীদদের শ্রদ্ধা জানানোর ঘটনা উপস্থিত বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের মধ্যে আলোচনা সমালোচনার জন্ম দিয়েছে।

জানাগেছে, মঙ্গলবার (২১ ফেব্রুয়ারী) সকাল ৮টায় মিরসরাই উপজেলা সদরে শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে আসেন মিরসরাই উপজেলা বিএনপির আহবায়ক শাহীদুল ইসলাম চৌধুরী ও সদস্য সচিব গাজী নিজাম উদ্দিনসহ মিরসরাই উপজেলা বিএনপির নেতাকর্মীরা । দীর্ঘদিন পর উপজেলা সদরে বিএনপি নেতাকর্মীদের সরব উপস্থিতি চাঞ্চল্য সৃষ্টি হয়। সকাল ৮টায় আহবায়ক শাহীদুল ইসলাম চৌধুরী এবং সদস্য সচিব গাজী নিজাম উদ্দিন তাদের অনুসারীদের নিয়ে দুইভাগে বিভক্ত হয়ে শহীদ বেদীতে শ্রদ্ধা জানান। সকাল থেকে আসা বিভিন্ন সামাজিক রাজনৈতিক সংগঠনের কাছে বিষয়টি আলোচনার খোরাক জুগিয়েছে।

উপজেলা বিএনপির আহবায়ক শাহীদুল ইসলাম চৌধুরী জানান, ৪দিন আগেও আমি সদস্য সচিব গাজী নিজাম উদ্দিনের সাথে যোগাযোগ করে নেতাকর্মীদের দাওয়াত দিতে বলেছি। একদিন আগেও কথা বলেছি। ২১ ফেব্রুয়ারী ভোর ৬ টায় ফোন করে আমাকে ফুল দিয়ে ফেলতে বলেন । তার নেতৃত্বে প্রথমে ফুল দেন পরে আমি দিয়েছি।

গাজী নিজাম জানান, গত ১১ ফেব্রুয়ারী ইউনিয়নে পদযাত্রা কেন্দ্রীয় কর্মসূচি একসাথে পালনের সিদ্ধান্ত ছিলো। এর পূবে উপজেলা পর্যায়ে বিক্ষোভ কর্মসূচি একসাথে করার কথা থাকলেও আহবায়ক শাহীদুল ইসলাম চৌধুরী কথা রাখেননি। তিনি তার লোকজন নিয়ে কর্মসূচি নিজের মতো করে পালন করেন। এতে আমাকে নেতাকর্মীরা তাদের ক্ষোভের কথা জানিয়েছেন। তার আর কোন কর্মসূচিতে উনার সাথে করতে আগ্রহী নয়। এজন্য আলাদা ফুল দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

প্রসঙ্গতঃ সোমবার ( ৩১ জানুয়ারি ২০২২ ইং) চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহবায়ক গোলাম আকবর খোন্দকার স্বাক্ষরিত মিরসরাই উপজেলা আহবায়ক কমিটি অনুমোদন দেন।