আগামী জাতীয় নির্বাচন সুষ্ঠু হবে

রবিবার, মার্চ ৫, ২০২৩

জাতির সংবাদ ডটকম: তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, নির্বাচন কমিশনের অধীনে আগামী জাতীয় নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। রোববার তথ্য ভবনে টেলিভিশনের বার্তা প্রধানদের সাথে আলোচনায় তিনি এসব কথা বলেন। হাছান মাহমুদ বলেন, আগামী নির্বাচনে বিদেশি পর্যবেক্ষক থাকবে। আমরা চাই বিএনপিসহ সব দল অংশগ্রহণ করুক।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের সময় সবচেয়ে বেশি টেলিভিশনের বিস্তার ঘটেছে। রাষ্ট্রের বিকাশ সম্ভব না গণমাধ্যমের বিস্তার ছাড়া।

তিনি বলেন, সরকার কঠোর হাতে করোনা পরবর্তী দেশের অর্থনীতি চাঙ্গা করার জন্য কাজ করেছে। সেটাতে সফলও হয়েছে, সেগুলো আপনাদের মাধ্যমেই দেশের মানুষ জানবে। পত্রিকার মত সম্প্রচার মাধ্যমে ওয়েজ বোর্ড করা হবে না। সম্প্রচার মাধ্যমের কর্মীদের জন্য যে গণমাধ্যমকর্মী আইন করা হচ্ছে সেখানেই তাদের সুরক্ষার বিষয়গুলো থাকবে।

সরকারের উন্নয়নের কথা মানুষের কাছে তুলে ধরতে গণমাধ্যমের সহযোগীতা চেয়ে তথ্য মন্ত্রী বলেন, সরকারের ভুলত্রুটি যেগুলো আছে সেগুলোর পাশাপাশি সরকারের উন্নয়নের কথাও গণমাধ্যমে তুলে ধরতে হবে। বিএনপি যেভাবে একতরফা সরকারের সমালোচনা করছে এতে দেশের মানুষের কাছে ভুল মেসেজ যায়। বৈশ্বিক অর্থনৈতিক সংকটের মধ্যেও সরকার দেশের অর্থনীতির চাকা সচল রেখেছে।