অভাব আমাকে থামাতে পারেনি পোশাকশ্রমিক ও শিল্পী দুঃখী সোহেল

মঙ্গলবার, মার্চ ৭, ২০২৩

বিনোদন রিপোর্ট:

পোশাকশ্রমিক ও কন্ঠযোদ্ধা দুঃখী সোহেল মিউজিক ইন্ড্রাষ্ট্রীর পরিচিত নাম,ইতিমধ্যে তার গাওয়া বরিশাইল্লা মাইয়া শিরোনামের গান সামাজিক যোগাযোগ মাধ্যম সহ টিকটকে বেশ ভাইরাল হয়েছে।

আবার বাজারে প্রকাশ পেয়েছে নিজের অর্থায়নে করা ডজনখানেকের উপরে মৌলিক গান। অথচ এই কন্ঠশিল্পীর গানের শুরুটা ছিল বেশ চ্যালেন্জিং। নিজের স্বপ্ন ও বাস্তবতার কথাগুলো এই প্রতিবেদকের সাথে শেয়ার করলেন এই স্বপ্নযোদ্ধা।

 

গার্মেন্টসকর্মী দুঃখী সোহেলের ছোট বেলার স্বপ্ন ছিল একজন কণ্ঠশিল্পী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করবেন,নিজের লেখা সুরের গান গুনগুন করে গাইতেন গার্মেন্টসে কাজের ফাঁকে ফাঁকে। অবশেষে গার্মেন্টসে কাজ করে টাকা জমিয়ে ২০১৭ইং সালে প্রথম মৌলিক গান বাজারে প্রকাশ করেন।

 

শুরুতেই বেশ সাড়া পেলেছে তার নিজের লেখা সুরের গান বরিশাইল্লা মাইয়া, পরবর্তীতে আবারো টাকা জমিয়ে গানের রেকর্ডিংয়ের কাজ করেন।

 

মহামারী করোনার কারনে পরবর্তীতে তার স্বপ্নের ভাঁটা পড়ে। করোনা শেষে আবারো টাকা জমিয়ে নিজের ইউটিউব চ্যানেল নিয়ে কাজ শুরু করেন, ইতিমধ্যে প্রায় ডজন খানেক গান প্রকাশ করেছেন এই কন্ঠশ্রমিক।

 

দুঃখী সোহেলের কন্ঠে বাজারে প্রকাশিত হয়েছে নিজের লেখা সুরে বেশ কয়েকটি গান তারমধ্যে রয়েছে

তোর পিরিতে মন বাড়াইয়া, দুঃখী সোহেল কিসের দুঃখী,সুখ যদি যাইতো পাওয়া, বরিশাইল্লা মাইয়া,পিরিত কইরো না,কিশোরগঞ্জের বধু হবে বরিশাইল্লা মাইয়া,গামেন্টস শ্রমিক, নাজমা রে,লুঙ্গী ডান্স,জাতির পিতা সহ আরো অসংখ্য গান।

 

প্রকাশের অপেক্ষায় রয়েছে,বউ বানাবো,জীবন টা বিক্রি হবে, সেগেনাল মন শিরোনামের গানগুলো। খুব শিঘ্রই গানগুলো মিউজিক ভিডিও আকারে নিজের ইউটিউব চ্যানেল দুঃখী সোহেল অফিসিয়াল ইউটিউব চ্যানেলে প্রকাশিত হবে এমনটাই জানিয়েছেন প্রিয় এই মানুষটি।

 

জানতে চাইলে দুঃখী সোহেল আরো বলেন,গানই আমার জিবন গানই আমার মরন, যতদিন বেঁচে আছি গানের সাথে থাকবো ইনশাআল্লাহ, অভাবের জন্য নিজের মেধা তুলে ধরেতে পারছি না, তবুও নিজের চেষ্টায় এতদূর আসতে পেরেছি, সবার ভালোবাসা নিয়ে এগিয়ে যেতে চাই।