মিরসরাইয়ে উপকূলীয় ম্যানগ্রোভ বনাঞ্চলে গাছ ও মাটি কাটার অভিযোগে ৫ লাখ টাকা জরিমানা 

সোমবার, মার্চ ১৩, ২০২৩

 

 

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

মিরসরাই উপজেলার জোরারগঞ্জ থানার ইছাখালী ইউনিয়নে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এক ঠিকাদার কে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। ইউনিয়নের নিলক্ষীরচর এলাকায় ম্যানগ্রোভ বনাঞ্চলে গাছ ও মাটি কাটার অভিযোগ তাকে জরিমানা করা হয়।

জানাগেছে, সোমবার (১৩ মার্চ) মিরসরাই অর্থনৈতিক অঞ্চলের অধীন নিলক্ষীরচর এলাকায় মাটি কাটার অভিযোগের প্রেক্ষিতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মিজানুর রহমান।

এসময় মিরসরাই অর্থনৈতিক অঞ্চলের নিলক্ষীরচর এলাকায় ম্যানগ্রোভ বনাঞ্চল হতে গাছ ও মাটি কেটে সৌরবিদ্যুৎ প্রকল্পের ঠিকাদারের নিকট বিক্রি এবং পরিবহনের সময় ওয়াসিম আকরাম রিজভী (২২), পিতা- নুরুল মোস্তফা, গ্রাম- দক্ষিণ মিয়াগ্রাম, ডাক- মাদবারহাট, উপজেলা- মিরসরাই, চট্টগ্রাম কে ৫ লাখ টাকা জরিমানা করা হয়। এসময় আসামী তার কৃত অপরাধ স্বীকার করে ক্ষমা প্রার্থনা করে এবং ভবিষ্যতে এমন কাজ আর করবেনা মর্মে অঙ্গীকারনামা প্রদান করে। আসামী নগদ ৫ লাখ টাকা জরিমানা প্রদান করেন।

এছাড়া মোবাইল কোর্ট চলাকালীন সময়ে মিরসরাই অর্থনৈতিক অঞ্চলের বেঁড়িবাধের পাশে অনুমোদন ব্যাতীত দোকানঘর এবং আবাসিক স্থাপনার নির্মাণ কাজ বন্ধ করে দেয়া হয়। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মিজানুর রহমান জানান, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।