বঙ্গবন্ধুর  ১০৩ তম শুভ জন্মদিন উদযাপন ও “দুর্গম পথের নির্ভীক যাত্রী শেখ হাসিনা”  বইয়ের মোড়ক উম্মোচন

বৃহস্পতিবার, মার্চ ২৩, ২০২৩

 

জাতির সংবাদ ডটকম।।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১০৩ তম শুভ জন্মদিন উদযাপন ও শেখ শাহ আলম রচিত  “দুর্গম পথের নির্ভীক যাত্রী শেখ হাসিনা ” বইয়ের মোড়ক উম্মোচন ও আলোচনা

 

বুধবার বিকেলে বাংলাদেশ শিল্পকলা একাডেমি জাতীয় চিত্রশালা মিলনায়তনে বঙ্গমাতা সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ডা. মহিউদ্দিন খান আলমগীর এমপি, বলেন যে কাজটি শেখ শাহ আলম করেছেন বঙ্গমাতাকে নিয়ে যে বইটি প্রকাশ করেছেন সেই বইয়ের আজ উন্মোচন আমি ধন্যবাদ জানাই শেখ শাহ আলম কে যা আওয়ামী লীগের অনেক নেতাকর্মকর্তা থাকা সত্ত্বেও এরকম একটি বই প্রকাশ করতে পারেনি বঙ্গমাতা এগিয়ে যাক বঙ্গমাতার কর্মময় জীবনসহ সবকিছুই বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের মাধ্যমে সবার কাছে তুলে ধরতে হবে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের আদর্শ ধারণ করতে হবে বঙ্গমাতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে থেকে সব সময় তিনি বিভিন্ন দিকনির্দেশনা দিয়েছেন।

 

শেখ মুজিবুর রহমান থেকে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু হয়েছেন তিনি একজন মহীয়সী নারী বঙ্গমাতা ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক জুনায়েদ আহমেদ হালিম, বঙ্গমাতা সাংস্কৃতিক জোট চট্টগ্রাম মহানগর শাখার উপদেষ্টা সৈয়দ মাহমুদুল হক ।

বাংলাদেশ শিশু হাসপাতালের পরিচালক প্রফেসর ডা. জাহাঙ্গীর আলম সভাপতিত্ব করেন বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট চলচ্চিত্র কার পরযোজক ও পরিবেশক শেখ শাহ আলম।

স্বাগত বক্তব্য রাখেন বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক অনুপ কুমার বড়ুয়া,

বক্তব্য রাখেন সিনিয়র সহ সভাপতি মির্জা ত্রে সাক্ষাৎ হোসেন, সহ-সভাপতি মজিবর হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক এস বিজয়, মোঃ সরকার আলম, মোঃ জয়নুল আবেদিন, মা ঢাকা মহানগর বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের উত্তর ও দক্ষিণের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন অনুষ্ঠানের শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৫ ই আগস্ট এ সকল শহীদদের স্মরণে

১ মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন ও কোরআন তেলাওয়াত, গীতা পাঠ, আমন্ত্রিত অতিথিদের কে ফুল দিয়ে বরণ।