ফেসবুকে স্ট্যাটাস দিয়ে সাংবাদিককে যুবলীগ নেতার হুমকি

সোমবার, এপ্রিল ৩, ২০২৩

 

জাতির সংবাদ ডটকম।।

সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হুমকির অভিযোগ উঠেছে যুবলীগ নেতা শহিদের বিরুদ্ধে। কেশবপুর প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক দৈনিক কল্যাণ পত্রিকার কেশবপুর প্রতিনিধি আব্দুল্লাহ আল ফুয়াদকে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে হুমকি ও কুরুচিপূর্ণ মন্তব্য করেন তিনি।

শনিবার (১ এপ্রিল) সামাজিক যোগাযোগ মাধ্যমে হুমকি ও কুরুচিপূর্ণ মন্তব্য করেন। অভিযুক্ত যুবলীগ নেতা বিএম শহিদুজ্জামান শহিদ উপজেলা যুবলীগের আহবায়ক।

 

সোমবার (৩ এপ্রিল) সাংবাদিককে হুমকির প্রতিবাদে কেশবপুর প্রেস ক্লাবের কার্যনির্বাহী কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় এ ঘটনার প্রতিবাদ ও নিন্দা জানানো হয়। এছাড়াও উপজেলা যুবলীগের কর্মকাণ্ডের সংবাদ বয়কটসহ অনিয়ম-দুর্নীতির সব খবর প্রকাশের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

 

জানা গেছে, যশোর থেকে প্রকাশিত দৈনিক কল্যাণ পত্রিকায় ৩০ মার্চ ‘কেশবপুরে ৬ বছরেও হয়নি যুবলীগের কমিটি, পদপ্রত্যাশী নেতা-কর্মীরা হতাশ’ শিরোনামে একটি খবর যুবলীগের নেতা-কর্মীদের বক্তব্যসহ প্রকাশ করা হয়। খবরটি জাতীয় দৈনিক আজকালের খবর, ভোরের ডাক ও খবর বাংলাদেশ পত্রিকায়ও প্রকাশিত হয়। খবরটি প্রকাশের ঘটনায় ক্ষিপ্ত হয়ে উপজেলা যুবলীগের আহবায়ক বিএম শহিদুজ্জামান শহিদ তার নিজের ফেসবুক ওয়ালে হুমকি ও কুরুচিপূর্ণ মন্তব্য করে পোস্ট করেন।

সাংবাদিকতার বিরুদ্ধে। শুধুমাত্র ব্যাক্তি ফুয়াদ কে বলছি। আপনার নিউজ টি আমার দৃষ্টিগোচর হয়েছে এবং নিউজ টি সম্পুর্ন মন গড়া ও উদ্দ্যেশ্যমুলক। কেশবপুর উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক কমিটি দ্বায়িত্ব নেওয়ার পর থেকে আজ পর্যন্ত কেন্দ্রীয় যুবলীগ ঘোষিত সকল কর্মসূচি রাজপথে সফলতার সাথে বাস্তবায়ন করেছেন এবং ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে ও পরবর্তীতে উপনির্বাচনে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে কেন্দ্রীয় যুবলীগ ও যশোর জেলা আওয়ামী লীগ ও যুবলীগের নেতৃবৃন্দদের নিকট প্রশংসিত হয়েছে । ইতিমধ্যেও জামাত-বিএনপি “পদযাত্রা” নামে কর্মসৃচি দিয়ে নৈরাজ্য সৃষ্টির অপচেষ্টা করলে উপজেলা, পৌর ও সকল ইউনিয়ন যুবলীগ কেন্দ্র ঘোষিত শান্তি সমাবেশ” কর্মসূচি ঐক্যবদ্ধ হয়ে নৈরাজ্য সৃষ্টিকারীদের বিতাড়িত করে রাজপথে সাংগঠনিক শক্তির জানান দিয়েছে। নিঃসন্দেহে আপনিও অবগত আছেন। রক্তসূত্রে আপনি ভালো করেই জানেন কেশবপুরে জামাাত-বিএনপির একমাত্র আতংক কেশবপুর উপজেলা যুবলীগ, পৌর ও সকল ইউনিয়ন যুবলীগ। আর উপজেলা যুবলীগের সম্মেলনের কাজ প্রক্রিয়াধীন ছিল কিন্তু জেলা যুবলীগের সম্মেলন না হওয়ার কারনে শুধুমাত্র কেশবপুর নয় জেলার অন্তর্গত ৮ উপজেলায় কোন সম্মেলন সম্পন্ন হয়নি।

 

আমি আপনাকে আরও স্পষ্ট বলতে চাই কেশবপুর উপজেলা ও উপজেলা অন্তর্গত কোন শাখায় যুবলীগের মধ্যে কোন গ্রুপিং ছিল না এখনো নেই। আপনাকে আরও বলতে চাই আপনি ও আপনার পরিবারের রাজনৈতিক আদর্শ ও দর্শন স্বাধীনতা বিরোধী ধর্ম ব্যাবসায়ী সংগঠন জামায়াতের সাথে যেটা সকল মহলে স্বীকৃত। সম্পুর্ন রাজনৈতিক উদ্দ্যেশে যুবলীগ কে সাংগঠনিক ভাবে দুর্বল করার অপচেষ্টা বর্তমানে শুধু আপনি একা না ইতিপূর্বে অনেকেই করেছেন কিন্তু কখনো সফল হতে পারেনি। ঐক্যবদ্ধতা এবং নেতাকর্মীদের পরস্পরের মধ্যে আস্তা ও বিশ্বাস অর্জনের মাধ্যমে কেশবপুর উপজেলা যুবলীগ আগামী জাতীয় সংসদ নির্বাচনের জন্য মাঠে থেকে সর্বাত্মক প্রস্তুতি নিচ্ছে যখন তখন আপনার এ নিউজ আমাদের কে আরও ঐক্যবদ্ধ ও সক্রিয় হতে উৎসাহিত করবে বলে আমি বিশ্বাস করি। আপনি সম্ভব হলে বিএনপি যুবদল ও ছাত্রদলের গ্রুপিং নিয়ে নিউজ করেন ( যা আপনি কখনোই করেন না) তাতে আপনার পরিবারের আদর্শ ও চেতনার সংগঠন আগামী জাতীয় নির্বাচনে আগুন সন্রাস ও নাসকতা সৃষ্টির জন্য ভুমিকা রাখবে। ব্যাক্তি আপনি ফুয়াদ আপনাকে আমি ভালোভাবে চিনি জানি আপনার পরিবার কেউ ভালোভাবে চিনি জানি। বিধায় আপনার এসব নিউজ আমরা আমলে নেই না আমরা জানি জামাত – বিএনপির এজেন্ডা বাস্তবায়ন করা আপনার মূল লক্ষ্য।যেটা আপনি আওয়ামী লীগ ও আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ক্ষেত্রে ইতিপূর্বেও করেছেন।

আমরা জানি শুধু কেশবপুরে নয় সারা দেশে জামাত বিএনপির এজেন্ট হাতে গোনা কিছু হলুদ সাংবাদিকরা যারা তথাকথিত সুশীল -কুশীল, আতেল- বাতেল লেবাস পরে রাষ্ট এবং জননেত্রী শেখ হাসিনা সরকার কে ক্ষমতা থেকে সরানোর জন্য যড়যন্ত্র করছে যা গত ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের দিন থেকে দৃশমান হয়েছে বা এখনো হবে। আমাদের কেশবপুরেও এর ব্যাতিক্রম নয় ওইসমস্ত সুশীল ও আতেলদের শিষ্যরা সকল জেলা, উপজেলা,ইউনিয়নে ছড়িয়ে ছিটিয়ে আছে বিভিন্ন পেশার লেবাস লাগিয়ে। আমরা এদের কে ভালো ভাবেই চিনি এবং জানি। জামাত – বিএনপির পাশাপাশি এসব লেবারধারী জামাত বিএনপির বংশধরদের আগামীতে সকল অফিস আদালাত, সামাজিক, রাজনৈতিক অনুষ্ঠানে উপস্থিত হলে জামাত বিএনপির মতো এদেরকে সমুচিত জবাব দেওয়া হবে। কারণ এরা জামাত-বিএনপির রক্ত। এরা আরও খারাপ। ধন্যবাদ। জয়বাংলা জয় বঙ্গবন্ধ। বিএম শহিদুজ্জামান শহিদ, আহবায়ক, কেশবপুর উপজেলা আওয়ামী যুবলীগ, কেশবপুর, যশোর।’

এ ঘটনায় সোমবার কেশবপুর প্রেসক্লাবে কার্যনির্বাহী কমিটির জরুরি সভায় প্রেস ক্লাবের সভাপতি আশরাফ উজ জামান খান সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক জয়দেব চক্রবর্তীর সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সহসভাপতি আব্দুল হাই সিদ্দিকী, যুগ্ম সাধারণ সম্পাদক উৎপল দে ও আব্দুল্লাহ আল ফুয়াদ, কোষাধ্যক্ষ শামসুর রহমান, দপ্তর সম্পাদক মশিয়ার রহমান, গ্রন্থাগার সম্পাদক মতিয়ার রহমান, কার্যনির্বাহী সদস্য মেহেদি হাসান জাহিদ, শাহিনুর রহমান, আব্দুর রাজ্জাক ও আব্দুল করিমসহ অনেকে।