৭ দফা দাবিতে বাংলাদেশ সরকারি কর্মচারী জাতীয় পরিষদ কর্তৃক ২৬ মে ঘোষিত মহাসমাবেশ স্থগিত ঘোষণা

বৃহস্পতিবার, মে ২৫, ২০২৩

 

জাতির সংবাদ ডটকম।।
বৃহস্পতিবার বিকালে জাতীয় প্রেস ক্লাবে, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী “বাংলাদেশ সরকারি কর্মচারী জাতীয় পরিষদ” এর সংবাদ সম্মেলনের মাধ্যমে পরিষদ কর্তৃক ২৬ মে ২০২৩ তারিখ ঘোষিত মহাসমাবেশ স্থগিত ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পরিষদের সাধারণ সম্পাদক মোঃ আকতার হোসেন ও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন পরিষদের সভাপতি মোঃ হেলাল উদ্দিন এবং সঞ্চালনা করেন সমন্বয়ক মোঃ এনামুল হক। সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে বিস্তারিত উল্লেখ করে সময়ের প্রেক্ষাপট বিবেচনায় ৭ (সাত) দফা দাবী পেশ করা হয় (কপি সংযুক্ত)।

গত ২৪ মে ২০২৩ তারিখ বুধবার জন-প্রশাসন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব মোঃ ফরহাদ হোসেন এম. পি এবং মাননীয় প্রধানমন্ত্রীর সাবেক সহকারী একান্ত সচিব-০১ ও স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব জনাব মোঃ খাইরুল ইসলাম এর সঙ্গে মাননীয় মন্ত্রী মহোদয়ের কক্ষে কর্মচারী নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মন্ত্রী মহোদয় সকলের বক্তব্য মনোযোগের সাথে শ্রবন করেন এবং কর্মচারীদের চলমান বৈষম্যের সাথে সহমত পোষণ করেন। তিনি পূর্ব ঘোষিত ২৮ মে ২০২৩ তারিখ শুক্রবার মহাসমাবেশ স্থগিতের আহবান জানান পাশাপাশি তিনি কর্মচারীদের দাবী, বেতনবৃদ্ধি ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সঙ্গে স্বাক্ষাতের বিষয়ে সর্বাত্বক সহযোগীতার আশ্বাস দেন। সে আলোকে বাংলাদেশ সরকারি কর্মচারী জাতীয় পরিষদ কর্তৃক ২৬ মে ২০২৩ তারিখ ঘোষিত মহাসমাবেশ স্থগিত করা হলো।

সংবাদ সম্মেলনে “বাংলাদেশ সরকারি কর্মচারী জাতীয় পরিষদ” এর উপদেষ্টা পরিষদের সদস্য মোহাম্মদ আলী, জনাব মোহাম্মদ বদরুল হায়দার, মোঃ আব্দুল হাই মোল্যা ও মোঃ ফরিদুর রহমান, সহ-সভাপতি আব্দুর রহিম হাওলাদার রানা, মোঃ রুহুল আমিন, মোঃ জমসেদ আলম, মুহাম্মদ খলিলুর রহমান ভূঞা, মোঃ আনোয়ার হোসেন চৌধুরী, মোঃ আবুল কাশেম, মোঃ শাহীনুর আল- আমিন, মোঃ নজির আহমেদ ভূঁইয়া, যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ আবু সায়েম, মোঃ নিয়াজ মোর্শেদ মিঠু, জাকারিয়া হাসান, মোঃ মোস্তাফিজুর রহমান শাহীন, মোঃ খোরশেদ আলম, মোঃ বাহার উদ্দিন, মোঃ আমিনুল ইসলাম, মোঃ মোকাররম হোসেন, মোঃ আব্দুল মতিন খান, মোঃ শফিউল বাশার ও মোঃ আমির হোসেন, সাংগঠনিক সম্পাদক মোঃ আব্দুস সালাম, মোঃ আব্দুল হালিম মিয়া, বি. এম. রবিউল ইসলাম, মোঃ জিয়াউর রহমান জিয়া, মোঃ জায়েদুল হক জাহিদ, মোঃ সেলিম, মোঃ আব্দুল করিম, মোঃ আব্দুল হান্নান, দপ্তর সম্পাদক মোঃ গাজীউর রহমান, মোঃ মাসুদ রানা, মোঃ মিজানুর রহমান, মোঃ রবিউল ইসলাম, মোঃ কেরামত আলী, মোঃ জুলফিকার আলী ও আর কে চৌধুরী রিজন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ মাহে আলম, মোঃ রেজাউল ইসলাম, মোঃ তাজুল ইসলাম, মোঃ শাহাবুদ্দিন ভূঁইয়া, মোঃ আকিল আহমেদ, মোঃ হাসমত আলী ও মোঃ মিজানুর রহমান, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মোঃ হাবিবুর রহমান, মহিলা বিষয়ক সম্পাদিকা অনিতা রানী, ফেরদৌসী আক্তার, কাজী সাবিনা আক্তার ও বেগম নুরুন্নাহার, কার্যনির্বাহী সদস্য আহসান হাবীব, কবির হোসেন সরকার, শাহ আলম সরকার, নুরুল ইসলাম, মোঃ আব্দুল কুদ্দুস, কে এম হযরত আলী, কিসমদ সরদার ও মোঃ নুর করিমসহ বিভিন্ন দপ্তরের বিপুল সংখ্যক প্রতিনিধি উপস্থিত ছিলেন।