মাজহারুল ইসলাম কার শ্রমিক লীগের না শ্রমিক দলের ?

সোমবার, জুন ১২, ২০২৩

জাতির সংবাদ ডটকম:  দলছুটদের দৌড়াদৌড়ি শুরু হয়ে গেছে। কিছু লোক আছে যারা সব সময় সরকারের দলে থাকতে চায় তারই চরিত্র দেখা যাচ্ছে বি,আই,ডব্লিউ,টি,এ এমপ্লয়ীজ ইউনিয়ন(রেজি নং বি-১৪৪০) জাতীয় শ্রমিকলীগ এর সাবেক ঊর্ধ্বতন সহ-সভাপতি মোঃ মাজহারুল ইসলামের কার্যক্রমে।

মাজহারুল ইসলাম বি,আই,ডব্লিউ,টি,এ এমপ্লয়ীজ ইউনিয়ন(রেজি নং বি-১৪৪০) জাতীয় শ্রমিকলীগ এর ঊর্ধ্বতন সহ-সভাপতি হিসেবে দায়িত্বে ছিলেন ২০২১ সালের কমিটিতে। তিনি আবার বি,আই,ডব্লিউ,টি,এ জাতীয়তাবাদী শ্রমিকদল এর সভাপতি।

২০২২ সালের নভেম্বর মাসের ৯ তারিখে বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিকদল কেন্দ্রীয় কমিটির সভাপতি আনোয়ার হোসাইন ও সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান নাসিম স্বাক্ষরিত বি,আই,ডব্লিউ,টি,এ জাতীয়তাবাদী শ্রমিকদল এর সভাপতি মোঃ মাজহারুল ইসলাম ও মোঃ মনিরুজ্জামানকে সাধারণ সম্পাদক করে ২৩ সদস্য বিশিষ্ট নতুন কমিটির অনুমোদন দেওয়া হয়েছে।

বি,আই,ডব্লিউ,টি,এ জাতীয়তাবাদী শ্রমিকদল ২৩ সদস্য বিশিষ্ট কমিটির অনেক সদস্য পদত্যাগ করেছেন এবং চেয়ারম্যান বি,আই,ডব্লিউ,টি,এ বরাবর আবেদন করে শ্রমিকদলের মোঃ মাজহারুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ মনিরুজ্জামান এর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য।

শ্রমিক দলের নতুন কমিটির সহ-সভাপতি মোঃ গাজী মাজহারুল হক সাব্বির ও মোঃ জিয়াদ হাসান, দপ্তর সম্পাদক মোঃ আবু সাইদ, সহ-দপ্তর সম্পাদক মোঃ নুরুন্নবী, সাহিত্য সাংস্কৃতিক সম্পাদক মোঃ জামাল হোসেন, ক্রীড়া সম্পাদক রোকুনুজ্জামান, আইন বিষয়ক সম্পাদক মোঃ রফিকুল ইসলাম অর্থ সম্পাদক মোঃ আশিকুর রহমান, নির্বাহী সদস্য মোঃ হাফিজুর রহমান, মোঃ আবদুল মালেক, মোঃ নজরুল ইসলাম ও মোঃ শাহ্আলম তাদের আবেদনে বলেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একজন আদর্শের সৈনিক। তাদেরকে রাজনৈতিক ভাবে হেয় প্রতিপন্ন করার লক্ষ্যে উদ্দেশ্যপ্রণোদিত ভাবে বি,আই,ডব্লিউ,টি,এ জাতীয়তাবাদী শ্রমিকদলের কমিটিতে অন্তর্ভূক্ত করেছেন কমিটির সভাপতি মোঃ মাজহারুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ মনিরুজ্জামান।

এই বিষয়ে বি,আই,ডব্লিউ,টি,এ জাতীয় শ্রমিকলীগের সভাপতি বলেন, মোঃ মাজহারুল ইসলাম ও তার সহোদর ভাই জাহিদ জাতীয় শ্রমিকলীগের কমিটিতে ছিলো। বর্তমানে মাজহার বিএনপিতে যোগদান করায় সংগঠন থাকে বহিস্কার করেছে। তার ভাই জাহিদ স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একজন আদর্শের সৈনিক হিসাবে এখনো শ্রমিকলীগের সাথে আছেন।

মোঃ মাজহারুল ইসলাম এর বিয়য়ে বি,আই,ডব্লিউ,টি,এ সিবিএ নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, মাজহারুল একটা দলছুট লোক, সে সবসময় সরকারি দলে থাকতে চায়, কারণ সে বিভিন্ন অপকর্মের সাথে যুক্ত তাই সরকারের সাথে থাকলে সুবিধা নিবে।

জাতীয় শ্রমিকলীগ এর ২০২১ মেয়াদের উর্ধ্বতন সহ-সভাপতি মোঃ মাজহারুল ইসলামকে বি,আই,ডব্লিউ,টি,এ জাতীয়তাবাদী শ্রমিকদল এর সভাপতি নির্বাচিত করে কমিটির অনুমোদন বিষয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিকদল কেন্দ্রীয় কমিটির সভাপতি আনোয়ার হোসাইন বলেন, ভাই আপনারা জানেন বিএনপির এখন রাষ্ট্রক্ষমতায় আসতে পারে তাই আমাদের দল ছেড়ে যারা চলে গিয়েছিলো তারা আবার ফিরে আসতেছে, মাজহারুল শ্রমিক লীগে ছিলো এখন দলে চলে আছে।বি,আই,ডব্লিউ,টি,এ শ্রমিকদলে ত্যাগী কোন কর্মী কি দলে নাই এই পদের জন্য যোগ্য যানতে চাইলে বলেন, পরে কথা বলবেন বলে মোবাইল কল কেটে দেন।

 

এই বিয়য়ে বি,আই,ডব্লিউ,টি,এ জাতীয়তাবাদী শ্রমিকদল এর সভাপতি মোঃ মাজহারুল ইসলাম এর সাথে মোবাইলে যোগাযোগ করা করা হলে তিনি বলেন, বি,আই,ডব্লিউ,টি,এ এমপ্লয়ীজ ইউনিয়ন(রেজি নং বি-১৪৪০) জাতীয় শ্রমিকলীগ এর ঊর্ধ্বতন সহ-সভাপতি পদে কে কাহারা আমার নাম দিয়ে মিথ্যা তথ্য ছড়াছে আমি জানি না। আমি জাতীয় শ্রমিকলীগের কমিটি থেকে ২০১৫ সালে পদত্যাগ করেছি।

কমিটির সদস্যরা কেন পদত্যাগ করেছেন জানতে চাইলে তিনি বলেন, ওদেরকে ভয়ভীতি দেখিয়ে পদত্যাগে স্বাক্ষর করানো হয়েছে।

জাতীয়তাবাদী শ্রমিকদলের কেন্দ্রীয় নেতাদের সাথে যোগাযোগ করা হলে, নাম প্রকাশ না কর শর্তে বলেন, এখন অনেকেই কমিটিতে আসতে চায়, আবার কিছু লোক আছে যারা নেতাদের আর্থিক সুবিধা দিয়ে কমিটি অনুমোদন করিয়ে নেন। কমিটি অনুমোদনে আর্থিক লেনদেনে মঞ্জুর হোসেনসহ কয়েকজন জরিত থাকার অভিযোগ উঠেছে।