নতুন প্রজন্মের জন্য সুন্দর বাংলাদেশ রেখে যেতে কাজ করতে হবে- পরিবেশ সচিব

রবিবার, জুলাই ২, ২০২৩

জাতির সংবাদ ডটকম।।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব ডক্টর ফারহিনা আহমেদ বলেছেন, নতুন প্রজন্মের জন্য সুন্দর বাংলাদেশ রেখে যেতে আমাদের সকলকে আন্তরিকভাবে কাজ করতে হবে। দেশের পরিবেশের সুরক্ষা ও উন্নয়নে পরিবেশ মন্ত্রণালয়ের কর্মচারীদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। পলিথিন শপিং ব্যাগ ও প্লাস্টিক পণ্যসহ অন্যান্য ক্ষতিকর পণ্যের পরিবর্তে পরিবেশ বান্ধব পণ্যসামগ্রী ব্যবহার করতে হবে। সেই সাথে আত্মীয় পরিজনকে পরিবেশ বান্ধব পণ্যসামগ্রী ব্যবহারে উদ্বুদ্ধ করতে হবে।

 

রবিবার বাংলাদেশ সচিবালয়ে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সভাকক্ষে পবিত্র ঈদুল আজহার ছুটি শেষে প্রথম কর্মদিবসে মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সাথে অনুষ্ঠিত এক ঈদ পুনর্মিলনী সভায় পরিবেশ সচিব এসব কথা বলেন।

 

পরিবেশ সচিব বলেন, ঈদ মানে আনন্দ। জীবনকে আনন্দময় করতে হবে। নিজে সুখী থাকতে হবে, অন্যকে সুখী রাখার চেষ্টা করতে হবে।তিনি বলেন, দেশ ও সমাজের জন্য কাজ করতে হলে নিরোগ থাকা অত্যাবশ্যক। এজন্য শারীরিক ও মানসিক সুস্থতা বজায় রাখতে সচেতন হতে হবে। সমাজের ইতিবাচক উন্নয়নে আত্মনিয়োগ করতে হবে। সামাজিক সমস্যার সমাধানে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

 

সভায় অতিরিক্ত সচিব (প্রশাসন) ইকবাল আব্দুল্লাহ হারুন, অতিরিক্ত সচিব (পরিবেশ) সঞ্জয় কুমার ভৌমিক এবং অতিরিক্ত সচিব (উন্নয়ন) ডক্টর ফাহমিদা খানম-সহ মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীগণ শুভেচ্ছা বক্তব্য রাখেন।