দূর্বার তারুণ্য এর ৮ বিভাগের সমন্বয়কের নাম ঘোষণা

সোমবার, জুলাই ২৪, ২০২৩

জাতির সংবাদ ডটকম।।

সারা বাংলাদেশে সাড়া জাগানো “তারুণ্যের সাথে, মানবতার পথে” এই স্লোগান নিয়ে দূর্বার গতিতে ছুটে যাচ্ছে সামাজিক সংগঠন দূর্বার তারুণ্য। দূর্বার তারুণ্য মানেই নতুন কোনো চমক, নতুন কোন ভিন্নধর্মী উদ্যোগ নিয়ে হাজির হওয়া। অনন্য এসব উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়নের কারণেই অল্প সময়ে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে সংগঠনটি। আলোচনায় শীর্ষে থাকা অন্যতম এই সংগঠনটির প্রধান হাতিয়ার ভিন্নধর্মী উদ্যোগ। অধিকাংশ সময়ই সামাজিক সংগঠনের আলোচনায় শীর্ষে অবস্থান করে এই “দূর্বার তারুণ্য”

 

গতকাল এক চিঠির মাধ্যমে দূর্বার তারুণ্য এর অফিশিয়াল ফেসবুক পেইজে সংগঠন এর চেয়ারম্যান সম্প্রতি বাংলাদেশ ইয়ূথ ভলেন্টিয়ার এওয়ার্ড প্রাপ্ত মুহাম্মদ আবু আবিদ এবং সংগঠন এর বিভাগীয় কমিটির আহবায়ক মুহাম্মদ আবু আদিল এর স্বাক্ষরিত একটি চিঠিতে ৮ বিভাগের ৮ জন বিভাগীয় সমন্বয়েকের নাম ঘোষণা করা হয়।

 

বিভাগীয় সমন্বয়কগনরা হলেন-

ঢাকায় মোহাম্মদ মাসুদ, চট্টগ্রামে সোহাগ আরেফিন, খুলনায় রিয়াদ হোসেন সরদার, বরিশালে এইচ এম আলাউদ্দিন, রাজশাহীতে মো: আশিকুর রহমান, রংপুরে লেলিন হোসেন

সিলেটে ইমন আহমেদ বাপ্পি, ময়মনসিংহে শিবলী সাদিক খান।

 

কমিটির বিষয়ে দূর্বার তারুণ্য এর চেয়ারম্যান মুহাম্মদ আবু আবিদ মুঠোফোনে জানান, যোগ্য লোকদের সম্মান করার যথেষ্ট চেষ্টা করেছি। পুরো কমিটির প্রতিজনের জন্য আলাদা টিম পাঠিয়ে তাদের এলাকায় খোঁজখবর নিয়েছিলাম। চট্টগ্রামের সোহাগ ভাই ও বরিশালের আলাউদ্দিন ভাই ছাড়া সবাই নতুন মুখ। সংগঠনকে আরও সক্রিয় করার জন্য আমি এত বড় পদে নতুন কর্ম উদ্যমীদের সুযোগ দিয়েছি। আশা করি তারা ন্যায় ও সততার সাথে তাদের দায়িত্ব পালনে সচেষ্ট হবেন।

 

সংগঠন সূত্রে জানা যায়, নির্দিষ্ট সময়ের মধ্যে ৯৭৮ টি সিভি জমা পড়েছিল বিভাগীয় সমন্বয়ক পদে। দীর্ঘ সময় যাচাই-বাছাই করে উক্ত কমিটি ঘোষণা করা হয়েছে। এছাড়াও বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ৩ হাজারের অধিক মানুষ এই পদের জন্য যোগাযোগ করেন। তবে যারা কেবল নিজেদের সিভি পাঠিয়েছেন, তাদের থেকেই যাচাই-বাছাই করে এই কমিটি তৈরি করা হয়েছে।