মিরসরাই মারুফ মডেল উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ ও সপ্তম শ্রেনীর শিক্ষার্থীদের উৎসবমুখর পরিবেশে স্কিল কোর্স সম্পন্ন

বৃহস্পতিবার, আগস্ট ২৪, ২০২৩

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
মিরসরাই মারুফ মডেল উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ ও সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের স্কিল ডেভেলপমেন্ট কোর্স ( কুকিং) সম্পন্ন হয়েছে।


বৃহস্পতিবার ২৪ আগস্ট ষষ্ঠ ও সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে স্কিল ডেভেলপমেন্ট কোর্সের আয়োজন করা হয়। শিক্ষা কারিকুলামে শিক্ষার্থীদের দায়িত্বশীল , স্ব – প্রণোদিত , দক্ষ ও সংবেদনশীল , জবাবদিহিমূলক , একীভূত ও অংশগ্রহণমূলক শিক্ষাব্যবস্থা নিশ্চিত করতে শিক্ষা মন্ত্রনালয় নতুন শিক্ষাক্রমের লক্ষ্য নির্ধারণ করেছে । শিক্ষার্থীর দৃষ্টিভঙ্গি , জ্ঞান , যোগ্যতা , মূল্যবোধ ও সক্ষতা বাড়াতে জাতীয় শিক্ষাক্রমের মূল ভিত্তি হিসেবে তৈরি করতে মারুফ মডেল উচ্চ বিদ্যালয় ষষ্ঠ ও সপ্তম শ্রেণির জীবন ও জীবিকা বিষয়ের স্কিল কোর্স (কুকিং) আয়োজন করে।


অনুষ্ঠানে বিষয় ভিত্তিক শিক্ষক ও শ্রেণি শিক্ষকের সহযোগিতায় শিক্ষার্থীরা ৩৪০ জনের মধ্যাহ্ন ভোজের আয়োজন করেন। রান্না করা হয় ভাত, ডাল, মুরগী, আলু বর্তা ও সবজি।
অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ষষ্ঠ শ্রেণির অভিভাবক মিরসরাই প্রেস ক্লাব সভাপতি সাংবাদিক নুরুল আলম, সাংবাদিক এম মাঈন উদ্দিন ও সাংবাদিক সাদমান সময় প্রমুখ। অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজিম উদ্দীন।
শিক্ষার্থীরা ক্যাম্পাসে উৎসব এবং উচ্ছ্বাসের সাথে ব্যতিক্রম এ আয়োজন উপভোগ করেন।

ষষ্ঠ শ্রেনীর শিক্ষার্থী মোঃ নিহান আলম জানান, আমাদের জীবন ও জীবিকা পাঠ্যপুস্তকের বিষয়গুলো এতোদিন  ঘরে মাকে করতে দেখেছি। আজ শিক্ষক মহোদয় এবং ক্লাসের সহপাঠীদের সহযোগিতায় স্কুলে করে আমরা খুব আনন্দ করেছি। দৈনন্দিন জীবনে কিভাবে নিজেকে আত্মনির্ভরশীল করতে হয় আমরা শিখতে পারবো। নিজের কাজ ফেলে না রেখে নিজে করবো। সে শিক্ষা আজ আমরা অর্জন করলাম। ­