ফিলিস্তিনের মত বাংলাদেশও দখলের ঝুঁকিতে আছে- চাষী মামুন

রবিবার, অক্টোবর ২২, ২০২৩

 

জাতির সংবাদ ডটকম।।

”দীর্ঘ প্রায় ৭৫ বছর ধরে স্বাধীন ফিলিস্তিনকে পরাধীন করে রেখেছে দখলদার ইসরাইল। নিরীহ ফিলিস্তিনিদের নৃশংস হত্যাযজ্ঞের মাধ্যমে ইসরাইলের চলমান যুদ্ধ বিশ্বের ভূ-রাজনীতির প্রেক্ষপটকে নতুন সমীকরণে দাঁড় করিয়েছে। ইসরাইলের দখলদারিত্বের চরিত্র অন্য দখলদারদেরকেও উৎসাহ যোগাচ্ছে। ফিলিস্তিনকে একটি শক্তি বোমা মেরে দখল করতে চেষ্টা চালাচ্ছে আর; বাংলাদেশকে বন্ধুত্বের ঋণে ৫৩ বছর ধরে আরেকটি শক্তি অঙ্গরাজ্য বানাতে মরিয়া হয়ে আছে। অন্যদিকে প্রায় ১৫ লাখ রোহিঙ্গার আশ্রম বানিয়ে মিয়ানমার ও তার মিত্ররা আমার দেশের একটি বড় অংশ তো দখল করেই আছে! সুতরাং ফিলিস্তিনের মত বাংলাদেশও দখলের চরম ঝুঁকিতে আছে!”- আজ জাতীয় প্রেসক্লাব সম্মুখে ফিলিস্তিনে ইসরাইলের বর্বরোচিত হত্যাযজ্ঞের প্রতবিাদে বাংলাদেশ নেজামে ইসলাম আয়োজিত মানব বন্ধনে একথা বলেন যুক্ত ফোরাম এর প্রধান সমন্বয়ক চাষী মামুন।

 

তিনি আরও বলেন, ফিলিস্তিনে ইসরাইলের আগ্রাসন শুধুমাত্র পশ্চিমাদের মদদেই নয় বরং মুসলিম বিশ্ব তথা ওআইসির নিরবতায়ও হচ্ছে। নিরীহ-নিরপরাধ মানুষ হত্যা করে ইসরাইল বিশ্ব মানবতাকে হুমকির মধ্যে ফেলে দিয়েছে। ইসরাইল যে যুদ্ধ চালাচ্ছে তা হামাসের বিরুদ্ধে নয়; বরং তা পুরোটাই মানবতার বিরুদ্ধে। কারন ফিলিস্তিনে মুসলমানদের পাশাপাশি নিরীহ-নিরস্ত্র খ্রিস্টান ও অন্যান্য জাতি-গোষ্ঠিও বোমায় প্রাণ হারাচ্ছে।

 

তিনি বলেন, বোমা মেরে অন্য দেশ দখল আর গুলি করে ভোট দখল, রাষ্ট্র ক্ষমতা দখল; এসবই একই। বাংলাদেশেও অগণতান্ত্রিক ও অনির্বাচিত সরকার আমাদের ভোটের অধিকার কেড়ে নিয়ে ইসরাইলের ভাবকেই প্রকাশ করছে। এদেশের জনগণ আজ ভিষন অসহায়। এখানে ন্যায় বিচারের জন্য আর্তনাদ করতে হয়, অধিকারের জন্য প্রাণ দিতে হয়, গণতন্ত্রে বিনিময়ে বন্ধু রাষ্ট্রকে প্রভু মানতে হয়, গোলামীর জিঞ্জির পরতে হয়। বেনিয়ামিন নেতানিয়াহুর চরিত্রে উদ্বুদ্ধ হয়ে আওয়ামী ফ্যাসিস্ট শক্তি বাংলাদেশকেও ব্যর্থ রাষ্ট্রে পরিণত হরে ভারতে দাস বানাতে চায়। এদেশ রাষ্ট্র ক্ষমতায় আসতে এক দল আমেরিকার পা চাটে, অন্যদল ভারতের গোলামী করে। এটা স্বাধীন বাংলাদেশের জন্য বড় লজ্জার, বড় অপমানের। জাতি হিসেবে আমরা আর এক গভীর সংকটে নিপতিত। যেমনটা ফিলিস্তিনের সর্বস্তরের মানুষ আছেন। আমি অবিলম্বে এই যুদ্ধের অবসানের আহবান জানাই, দাবী জানাই। সেই সাথে স্বাধীন ফিলিস্তিনের মরণ যুদ্ধের শিকার সকল মানুষদের প্রতি শোক ও সমবেদনা জানাই।

 

বাংলাদেশ নেজামে ইসলামের সভাপতি মাওলানা ওবায়দুল হকের সভাপতিত্বে মানব বন্ধনে আরও বক্তব্য প্রদান করেন ন্যাপ ভাসানীর চেয়ারম্যান মোস্তাক আহমেদ ভাসানী, বাংলাদেশ জাস্টিস পার্টির চেয়ারম্যান আবুল কাশেম মজুমদার, বাংলাদেশ রিপাবলিকান পার্টির সভাপতি মাও. বজলুর রহমান, মুসলিম সমাজের আহবায়ক মাসুদ আহমেদ, গর্জোর সভাপতি সৈয়দ মইনুজ্জামান, যুক্ত ফোরামের কেন্দ্রীয় সমন্বয়ক জাকির হোসেন, সদস্য রাসেল মজুমদার প্রমুখ।