কেরানীগঞ্জে সেচ্ছাসেবক লীগ নেতার বিরুদ্ধে রেস্টুরেন্ট দখলের অভিযোগ

সোমবার, সেপ্টেম্বর ২, ২০২৪

শামীম আহম্মেদ, কেরাণীগঞ্জ :

কেরানীগঞ্জের তারানগর ইউনিয়নের মিলেনিয়াম সিটির পেঁপেরনী নামক রেস্টুরেন্ট সেচ্ছাসেবক লীগ নেতার বিরুদ্ধে দখলের অভিযোগ উঠেছে। দখলের পরে এলাকাবাসী ও ছাত্রনমাজের উদ্দোগ্যে দখল মুক্ত কর হয় রেস্টুরেন্টটি।
গত কাল রবিবার সকালে ঢাকা জেলা দক্ষিন সেচ্ছাসেবক লীগের সহসভাপতি মিজানুর রহমানের নেতৃত্বে পেঁপেরনী রেস্টুরেন্টে প্রবেশ করে কর্মচারীদের জোরপূর্বক বের করে দিয়ে় এর মূল ফটকে তালা লাগিয়েদেয় বলে জানান রেস্টুরেন্ট এর মালিক ইকবাল হোসেন।
তিনি জানান, বেশ কয়েকদিন যাবত মিজানুর রহমান আমাকে বিএনপির নেতাকর্মীদের রেস্টুরেন্ট দখলের ভূয়া তথ্য দিয়ে ভয় দেখিয়ে আমার কাছ থেকে রেস্টুরেন্ট এর চাবি তার কাছে দেয়ার জন্য বলে আসছিল। কিন্তু আমি তাতে ভয় না পেয়ে রেস্টুরেন্ট চালিয়ে আসছিলাম। এই কারনে সে দলবল নিয়ে আমাদের রেস্টুরেন্ট দখল করার উদ্দেশ্যে কর্মচারীদের বের করে দিয়ে় মূল ফটকে তালা লাগিয়েদেয়।
স্থানীয়রা জানান, রেস্টুরেন্টটির জমির মালিক লুটেরচর গ্রামের সুলতান বেপারী জামে মসজিদ। সুলতান বেপারি জামে মসজিদের সভাপতি আতাউর রহমান আইয়ুব , রেস্টুরেন্টের জমি সুলতান বেপারী জামে মসজিদের সম্পত্তি। দখলবাজ মিজানুর রহমান এই মসজিদের কেহই হয় না। সে নিজেকে মসজিদের মোতয়াল্লী দাবি করে এতদিন মসজিদের দশ বিঘার মত সম্পত্তি বিভিন্নভাবে ব্যবহার করে তার টাকা অবৈধ ভাবে নিজে নিয়েছে। পেঁপেরনী রেস্টুরেন্ট হতেও সাড়ে ছয় লক্ষ টাকা নিয়েছে বলে আমরা জানতে পেরেছি।
বেশ কয়েকদিন যাবত পেঁপেরনী রেস্টুরেন্ট এর মালিকপক্ষ আমাদের সাথে যোগাযোগ করে আসছে। আমরা তাদের সাথে নতুন ভাড়াটিয়া চুক্তি করবো বলে আগেই একমত হয়েছি। আজ রেস্টুরেন্ট দখলের খবর পেয়ে আমরা মসজিদ কমিটির পক্ষ থেকে ঘটনাস্থলে এসেছি। ছাত্রজনতাকে দখলমুক্ত করার বিষয়ে সহায়তা করেছি।
অভিযুক্ত সেচ্ছাসেবক লীগ নেতার মোবাইলে বার বার কল দেয়া হলেও তিনি কল না ধরায় তার বক্তব্য নেয়া যায়নি