গোপালগঞ্জে সেনা টহল দলের ওপর হামলা

রবিবার, আগস্ট ১১, ২০২৪

জাতির সংবাদ ডটকম।।

গোপালগঞ্জে সেনা টহল দলের ওপর হামলার ঘটনা ঘটেছে। বিক্ষোভকারীরা ধারালো অস্ত্র দিয়ে সেনা টহল দলের ওপর হামলা করেছে। এতে কর্মকর্তাসহ ৯ সেনাসদস্য আহত হয়েছেন। এই পরিস্থিতে ওই এলাকায় অতিরিক্ত সেনা মোতায়েন করা হয়েছে।

শনিবার জেলার সদর উপজেলার গোপীনাথপুরে এ ঘটনা ঘটে। রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

তবে আহত সেনা সদস্যগণ চিকিৎসাধীন এবং আশঙ্কামুক্ত রয়েছেন বলে জানিয়েছে আইএসপিআর।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিক্ষোভকারীরা গোপালগঞ্জ-ঢাকা মহাসড়ক অবরোধ করে রাখলে প্রাথমিকভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য দায়িত্ব পালনরত সেনাবাহিনীর ২টি টহল দল ঘটনাস্থলে গমন করে। এসময় উত্তেজিত বিক্ষোভকারীরা সেনা টহল দলের উপর ইট-পাটকেল ছুঁড়ে মারে এবং দেশীয় তৈরি অস্ত্র দিয়ে টহল দলের সদস্যদের আঘাত করলে ৩ জন অফিসার, ১ জন জুনিয়র কমিশন অফিসার ও ৫ জন সেনাসদস্য আহত হয়।

আইএসপিআর জানায়, বিক্ষোভকারীরা সেনাবাহিনীর একটি গাড়ি পুড়িয়ে দেয় এবং দুটি গাড়ি ভাংচুর করে। এ সময় বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য সেনা টহল দল চার রাউন্ড অ্যামোনিশন ফায়ার করে। পরিস্থিতির তীব্রতা পরিলক্ষিত হওয়ায় ইতোমধ্যে ঘটনাস্থলে অতিরিক্ত সেনা মোতায়েন করা হয়েছে।