সাবেক কাউন্সিলর সাঈদকে দুই সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ

সোমবার, জানুয়ারি ৩০, ২০২৩

জাতির সংবাদ ডটকম।।
তিন মামলায় আগাম জামিন না দিয়ে হাইকোর্ট ২ সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন ক্যাসিনো কাণ্ডে বহুল আলোচিত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক কাউন্সিলর এ কে এম মমিনুল হক সাঈদকে।

সোমবার (৩০ জানুয়ারি) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আসামি পক্ষে ছিলেন আইনজীবী সাঈদ আহমেদ রাজা, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

পরে আমিন উদ্দিন মানিক জানান, তিন মামলায় এ সাবেক কাউন্সিলর আগাম জামিন চেয়েছিলেন। আদালত তার আবেদন খারিজ করে দিয়েছেন। আর দুই সপ্তাহের মধ্যে তাকে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন।

মামলাগুলো হলো- চাঁদাবাজি এবং সংঘবদ্ধ অপরাধের (ক্যাসিনো ও জুয়া খেলায় পরিচালনা) মাধ্যমে ২৪ কোটি ৯৯ লাখ ৮২ হাজার ৩৫৯ টাকা উপার্জন, ৫১ হাজার সিঙ্গাপুর ডলার ও ৬৮ হাজার মালয়েশিয়ান রিঙ্গিত বিদেশে পাচারের অভিযোগে সিআইডির অর্গানাইজ ক্রাইমের উপ-পরিদর্শক মো. সোহানুর রহমান বাদী হয়ে ২০২১ সালের ৩০ মে মামলা মতিঝিল থানায় দায়ের করেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ১৯ নভেম্বর মানিলন্ডারিংয়ের অভিযোগে রাজধানীর মতিঝিল থানায় আরেকটি মামলা করেন অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) এর উপ-পুলিশ পরিদর্শক রায়হানুল ইসলাম সৈকত। মামলাটি তদন্ত করে নয়জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল দেয় সিআইডির উপ-পুলিশ পরিদর্শক জায়েদ আলী জাহিদ।

চার্জশিটে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজসে মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের হলরুমে অবৈধ ক্যাসিনো পরিচালনার মাধ্যমে মানিলন্ডারিং প্রতিরোধ আইনের বর্ণিত সংঘবদ্ধ অপরাধ কর্মকাণ্ডে যুক্ত ছিলেন।

২০১৯ সালের ২০ নভেম্বর এ কে এম মমিনুল হক সাঈদের বিরুদ্ধে সাড়ে চার কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মামলার অভিযোগে বলা হয়, ওয়ার্ড কাউন্সিলর হিসেবে ক্ষমতার অপব্যবহার করে ক্যাসিনো পরিচালনাসহ বিভিন্ন অবৈধ ব্যবসা এবং কার্যক্রমের মাধ্যমে জ্ঞাত আয়ের সঙ্গে অসংগতিপূর্ণ চার কোটি ৪৭ লাখ ৬৬ হাজার ২৬১ টাকা অর্জন করেছেন।