ভারতের সঙ্গে কোনো প্রকল্প স্থগিত হয়নি: অর্থ উপদেষ্টা

মঙ্গলবার, সেপ্টেম্বর ১০, ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ অর্থ ও বাণিজ্য উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদ বলেছেন, ভারতের সঙ্গে চলমান কোনো প্রকল্প স্থগিত হয়নি।আজ মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সচিবালয়ে ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

ড. সালেহউদ্দিন আহমেদ বলেন, ‘ভারত আমাদের সবচেয়ে ঘনিষ্ঠ প্রতিবেশী। তাদের সঙ্গে দীর্ঘদিনের সম্পর্ক রয়েছে। অর্থনৈতিক ও বাণিজ্যিক বিষয়সহ বেশ কয়েকটি প্রকল্প নিয়ে আলোচনা হয়েছে।

অর্থ উপদেষ্টা আরও বলেন, ‘বিজ্ঞান প্রযুক্তিসহ আরও বড় প্রকল্পে দিল্লি আগ্রহ দেখিয়েছে। বিনিয়োগের ভালো জায়গা বাংলাদেশ। এ সময় বাংলাদেশে বিনিয়োগের জন্য ভারতকে আহ্বান জানান তিনি।’

এদিকে, ঢাকা-দিল্লি এক সঙ্গে আগের মতোই কাজ করছে বলে জানিয়েছেন ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা।অর্থ উপদেষ্টার কথায় একমত প্রকাশ করে তিনিও জানান, ভারতের সঙ্গে চলমান কোনো প্রকল্প স্থগিত হয়নি।

দুই দেশের বানিজ্যিক সম্পর্কের ব্যাপারে তিনি বলেন, ‘বিজ্ঞান প্রযুক্তিসহ বেশ কিছু বড় প্রকল্পে কাজ করা নিয়ে আলোচনা হয়েছে। আশুগঞ্জ ও আখাউড়া সড়কের মতো কিছু প্রকল্পের ঠিকাদার ভারতে চলে গেলেও দ্রুতই ফিরে আসবে ও কাজ শুরু হবে।