২০৩০ সালের মধ্যে সাঁথিয়া বেড়াকে অপরাধমুক্ত করার আশাবাদ ডেপুটি স্পীকারের

শুক্রবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৩

 

এম এ হাই,সাঁথিয়া, পাবনা:
বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার শামসুল হক টুকু বলেন, সবাইকে মানুষের সেবার ব্রত নিয়ে কাজ করতে হবে। বাংলাদেশ স্কাউটসের ৩টি মূলমন্ত্র মেনে চলতে পারলে জনগনকে যথাসম্ভব সর্বোচ্চ সেবা প্রদান করা সম্ভব হবে এবং দেশ থেকে অন্যায় দূর হবে। এসব মূলমন্ত্রে উজ্জ্বীবিত হয়ে আমরা সাঁথিয়া ও বেড়া উপজেলাকে ২০৩০ সালের মাঝে অপরাধমুক্ত ঘোষণা করতে চাই।

আজ (শুক্রবার) সাঁথিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তপন হায়দার সানএর আম্মা এবং মরহুম মোজাম্মল হক মাষ্টারের সহধর্মিণীর দোয়ার অনুষ্ঠান এবং ৩ দিন ব্যাপী বেড়া উপজেলা ২য় কাব ক্যাম্পুরী-২০২৩ এর প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
ডেপুটি স্পীকার বলেন- সকল ধর্মের মানুষকে স্রষ্টার প্রতি আনুগত্য ও বিশ্বাস রেখে বেড়ে উঠতে হবে। এর সাথে ধর্মীয় সঠিক অনুশাসন,  রাষ্ট্রের প্রতি দায়িত্ব এবং নাগরিক দায়িত্ব ও কর্তব্য পালন করলে একজন ব্যক্তি পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে উঠে। তিনি আরও বলেন, আগামী দিনের উন্নত বাংলাদেশের দায়িত্ব গ্রহণের জন্য আজকের তরুণ সমাজকে মেধা, মনন, কর্তব্য ও দায়িত্ববোধ সম্পন্ন মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। আামাদের দায়িত্ব আল্লাহকে রাজিখুসি রেখে জীবন পরিচালনা করা।
শামসুল হক টুকু আরো বলেন, আজকের স্কাউটস হবে আগামী দিনের রাষ্ট্রপতি, ডেপুটি স্পীকার, ইউএনও,  প্রথিতযশা সাংবাদিক ও জনগনের সেবক তৈরির কারিগর। আমরা যদি অপরাধমুক্ত মাদক মুক্ত হতে চাই, এজন্য স্কাউটসের মূলনীতি মেনে স্রষ্টার প্রতি, অপরের প্রতি ও নিজের প্রতি কর্তব্য পালন করতে হবে।
অনুষ্ঠানে ২৫টি স্কুলের শিক্ষক-শিক্ষার্থী, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।