ইসরাইল ফিলিস্তিনে চালাচ্ছে নারী ও শিশুর হত্যা নিষ্ঠুর বর্বরতা

রবিবার, জুলাই ৭, ২০২৪

মোহাম্মদ ইকবাল হোসেন:

পবিত্রভূমি জেরুজালেমের আল-আকসা – যেখানে রক্তপাত নিষিদ্ধ। অথচ ইসরাইল ফিলিস্তিনে চালাচ্ছে নারী ও শিশু হত্যা মতো নিষ্ঠুর বর্বরতা ।

রবিবার (৭ জুলাই) জাতীয় প্রেসক্লাবে আবদুস সালাম মিলনায়তনে, বাংলাদেশ কল্যাণ পার্টির উদ্যোগে ফিলিস্তিনের নারী ও শিশু হত্যা প্রতিবাদে, ফিলিস্তিনি বাসী, আমরা আপনাদের পাশে আছি শিরোনামে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বাংলাদেশ কল্যাণ পার্টির প্রতিষ্ঠাতা জেনারেল সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক-(এমপি)-বলেন, পবিত্রভূমি জেরুজালেমের আল-আকসা চতুর- যেখানে রক্তপাত নিষিদ্ধ। অথচ দাউদাউ করে সেখানে জ্বলছে আগুন। হত্যা, খুন, গুম সেখানকার নিত্যদিনের ঘটনা। দখলদার ইজরাইলি পাপিষ্ঠরা ফিলিস্তিনিদের স্বীয় মাতৃভূমি থেকে বিতাড়িত করার বীভৎস খেলায় মেতে উঠেছে।

তিনি আরো বলেন,আপনারা যদি ফিলিস্তিনের ইতিহাসে ঘুরে আসেন এবং সত্যবাদী হয়ে থাকেন, তাহলে অনায়াসে বলবেন- তথাকথিত ইজরাইল রাষ্ট্রের জন্ম থেকেই ফিলিস্তিনে মানবিক বিপর্যয় শুরু। ইজরাইলের জন্ম থেকেই ফিলিস্তিনিদের ওপর হামলা, নিষ্ঠুরতা আর গণহত্যা চালিয়ে যাচ্ছে। প্রত্যেকবার হামলার পেছনে নতুন নতুন ইস্যুর সাথে ভূমি দখলের বিষয়টি জড়িত থাকে। এবারও তাই ঘটেছে। সংক্ষিপ্ত তথা ভার্চুয়াল আলোচনায় ফিলিস্তিনের পুরো ইতিহাস তুলে আনলে আপনারা বিরক্তবোধ করবেন। তাই বাজারে পাওয়া যায় এমন নিরেট বইগুলো পড়ে দেখবেন। গার্ডিয়ান পাবলিকেশনস থেকে প্রকাশিত আমার লেখা “ফিলিস্তিনের বুকে ইজরাইল” বইটি পড়ে দেখার অনুরোধ রইল।

উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন , বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব আবদুল আউয়াল মিন্টু, প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম বীর প্রতীক এমপি , কল্যাণ পার্টির নির্বাহী সদস্য কামরুজ্জামান , বাংলাদেশ কল্যাণ পার্টির সিনিয়র ভাইস চেয়ারম্যান মোঃ জাহিদুর রহমান তামান্না সহ অন্যান্য নেতৃবৃন্দ।