প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা বেহেশতের বাগানে প্রবেশ করেছি: স্বরাষ্ট্রমন্ত্রী

রবিবার, এপ্রিল ৩০, ২০২৩

 

জাতির সংবাদ ডটকম।।
১৫ বছর আগে আপনারা কী ছিলেন আর আজকে কোথায় এসেছেন। যদি চিন্তা করেন তাহলে সবাই মনে করবেন আমরা একটা অবস্থান থেকে বেহেশতের বাগানে প্রবেশ করেছি। সেই জায়গায় যাওয়ার জন্য প্রধানমন্ত্রী এককভাবে নেতৃত্ব দিয়েছেন।

গতকাল শনিবার দুপুরে কুমিল্লার চান্দিনা উপজেলার পৌর আধুনিক কমিউনিটি সেন্টারে স্থানীয় জনপ্রতিনিধি ও নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি ।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা কোনো ষড়যন্ত্রে বিশ্বাসী না। আমরা কোনো পেশিশক্তির প্রতিবন্ধকতাকে বিশ্বাস করি না। বিশ্বাস করি জনগণের শক্তি। জনগণ আমাদের সঙ্গে আছে। কে কী বলল—এতে কোনো কাজ হবে না। বন্ধু দেশ আমাদের পাশে যেমন ছিল, তেমনি অনেক দেশ আমাদের ডুবিয়ে দেওয়ার জন্যও চেষ্টা করেছে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর খুনি কুলাঙ্গারদের একজন রয়েছে এই চান্দিনার। আমরা তাকে ধরার জন্য সারা পৃথিবীতে ঘুরে বেড়াচ্ছি। যেখানেই থাকুক তাকে বিচারের আওতায় আনা হবে।

সাংবাদিকদের উদ্দেশ করে বলেন, ‘আপনারা কোনোক্রমেই আধুনিক টেকনোলজির অপব্যবহার করবেন না। সেজন্য আমাদের আইন রয়েছে। যারা অপব্যবহার করবে তাদের আইনের মুখোমুখি হতেই হবে। আপনারা কেউ ভুয়া নিউজ দেবেন না। উদ্দেশ্যমূলক কোনো প্রচারণা করবেন না। বিবেক যেটা বলে সেটাই আপনারা চর্চা করবেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী ২০০৮ সালে বলেছিলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ করবেন, তখন অনেকেই হেসেছিলেন। আজ তার সুফল আমরা পাচ্ছি। ডিজিটালাইজড হয়েছি বলে পৃথিবীতে একটা অবস্থান তৈরি হয়েছে। স্মার্ট বাংলাদেশ গড়তে হলে স্মার্ট সোসাইটি গড়ে তুলতে হবে। স্মার্ট ইকোনমির জন্য স্মার্ট সিটিজেন প্রয়োজন। আর স্মার্ট ইকোনমিক গড়ে তুলতে অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তের মতো বিশ্বখ্যাত চিকিৎসকও গড়ে তুলতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপির সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি মু. রুহুল আমিন, চান্দিনা উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী।

এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম, স্বরাষ্ট্রমন্ত্রীর একান্ত সচিব মো. আসাদুজ্জামান, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রৌশন আলী মাস্টারসহ নেতাকর্মীরা।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল তার শ্বশুরের গ্রাম কুমিল্লার বরুড়া উপজেলার মনোহরপুরে একটি বিদ্যালয়ের উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেন।