আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক উপকমিটিতে স্থান পেলেন ডাঃ দাউদ ওমর ফারুক

রবিবার, জুলাই ৯, ২০২৩

 

জাতির সংবাদ ডটকম।।

আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক উপকমিটির অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। শনিবার (৮ জুলাই) আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে এই কমিটির অনুমোদন দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

 

এ উপকমিটির সদস্য নির্বাচিত হ‌য়ে‌ছেন কুমিল্লার কৃতি সন্তান, কুমিল্লা প্রেসক্লাবের সা‌বেক সদস্য,কুমিল্লা মহানগর ২ নং ওয়ার্ড বাসিন্দা,মানবাধিকার কাউন্সিল কুমিল্লার সদস্য, ফরেনসিক মেডিসিন এক্সপার্ট ডাঃ দাউদ ওমর ফারুক।

 

এ উপকমিটির চেয়ারম্যান করা হয়েছে সাতক্ষীরা-৩ আসনের বর্তমান সংসদ সদস্য এবং সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী প্রফেসর আ ফ ম রুহুল হককে। সদস্য সচিব করা হয়েছে ড. রোকেয়া সুলতানাকে। তিনি আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক।

 

উপকমিটিতে ৭৯ জন সদস্য রাখা হয়েছে। তারা হলেন, প্রফেসর প্রাণ গোপাল দত্ত এমপি, প্রফেসর এমএ আজিজ এমপি, প্রফেসর মনসুর রহমান এমপি, ডক্টর সৈয়দা জাকিয়া নূর লিপি এমপি, ড. সামিউল উদ্দিন আহমেদ শিমুল এমপি, প্রফেসর এম এ ইকবাল আসলান, প্রফেসর কামরুল হাসান খান, ড. এহেতাসামুল হক চৌধুরী, ড. আবু নাসের রিজভী, প্রফেসর এহসানুল কোভিদ জগলুল, ড. জামাল উদ্দিন চৌধুরী, প্রফেসর সাইফুদ্দিন আহমেদ, প্রফেসর আ ক মোশারফ হুসাই, প্রফেসর কামরুল হাসান মিলন, ডা. সেলিম আক্তার চৌধুরী, ডা. মোতাহের হোসেন চৌধুরী, প্রফেসর ইউসুফ ফকির, প্রফেসর এমএ রহিম, ডা. মো. তারেক মেহেদী, ডা. আজম খান, ডা. আবুল মাতিন ও মো. আব্দুস সালাম, ডাঃ দাউদ ওমর ফারুক প্রমুখ। ২০২৫ সাল পর্যন্ত এ উপকমিটি দায়িত্ব পালন করবে।