কোটা সংস্কার দাবির আন্দোলনকে কেন্দ্র করে মাধবপুরে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

বুধবার, জুলাই ১৭, ২০২৪

ত্রিপুরারী দেবনাথ তিপু,হবিগঞ্জ প্রতিনিধি ।।

হবিগঞ্জের মাধবপুরে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ও কোটা বাতিলের দাবিতে মাধবপুরে বিক্ষোভ মিছিল করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

 

বুধবার (১৭ জুলাই) সকাল ৯ টা থেকে মৌলানা আছাদ আলী ডিগ্রি কলেজে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা। এরপর মৌলানা আছাদ আলী ডিগ্রি কলেজ থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে মাধবপুর উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক সমূহ প্রদক্ষিণ করে উপজেলা পরিষদের সামনে ঢাকা সিলেট মহাসড়কে এসে শেষ হয়। এসময় সাধারণ শিক্ষার্থীরা স্লোগান দেন, আমার ভাই মরল কেন? প্রশাসন জবাব চাই, আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দেব না, কোটা না মেধা? মেধা মেধা। পরে দুপুর ১ টায় শিক্ষার্থীরা কর্মসূচি শেষ করেন।

আন্দোলনে আসা শিক্ষার্থীরা বলেন, গত কয়েকদিনে সারা দেশে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশ এবং ছাত্রলীগ অন্যায়ভাবে হামলা করে। আমরা তার প্রতিবাদ জানাতেই এই মিছিলে এসেছি। এই আন্দোলন সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ের। আমাদের অধিকার আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। আমরা শান্তিপূর্ণ আন্দোলনে বিশ্বাসী, আজকের কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালন করেছি। আগামী দিনেও শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করবে বলে সাধারণ শিক্ষাথীরা ঘোষণা দেন।