পাটগ্রামে অবৈধভাবে বালু ও পাথর উত্তোলন ভ্রাম্যমান আদালত পরিচালনা করলেন ভূমি সহকারী হাসিব উল আহসান

বৃহস্পতিবার, আগস্ট ২২, ২০২৪

সফিকুল ইসলাম, লালমনিরহাট 

আজ ২১/০৮/২০২৪ তারিখে  মো: হাসিব-উল-আহসান, সহকারী কমিশনার (ভূমি), পাটগ্রাম কর্তৃক পুলিশ বিভাগ ও বিজিবির সহযোগিতায় এই উপজেলায় অবৈধভাবে বালু ও পাথর উত্তোলনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়েছে।

 

এসময় পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়নের উফারমারা মৌজায় নাটারবাড়ি নামক স্থানে  মো: রফিকুল ইসলাম গং কর্তৃক নিজ জমিতে ০৩ টি বালু উত্তোলনের মেশিন পাওয়া যায়। ঘটনাস্থলে  মো: রফিকুল ইসলাম ও তার পরিবার উক্ত ০৩ টি বালু উত্তোলনের মেশিন তাদের নিজের মর্মে স্বীকারোক্তি প্রদান করেন। উক্ত স্থানে বিপুল পরিমাণ উত্তোলিত বালু পাওয়া যায় যা উক্ত ০৩ টি মেশিন দিয়ে ইতোপূর্বে তোলা হয়েছে মর্মে জনাব মো: রফিকুল ইসলাম অবগত করেন।

 

বালু উত্তোলনের এই অপরাধ আমলে নিয়ে সহকারী কমিশনার (ভূমি), পাটগ্রাম উপযুক্ত সাক্ষ্য গ্রহণ সাপেক্ষে  মো: রফিকুল ইসলামকে ১ লক্ষ টাকা জরিমানা করেন ও বালু উত্তোলনের মেশিন ০৩ টি অবিলম্বে সরিয়ে ফেলার নির্দেশ দেন। এছাড়াও তিনি উক্ত উত্তোলিত বালু বিপনণ করা নিষিদ্ধ মর্মে আদেশ প্রদান করেন।

 

সহকারী কমিশনার (ভূমি),  মো: হাসিব-উল-আহসান উপস্থিত জনগণকে অবৈধ বালু উত্তোলনের বিষয়ে সোচ্চার হওয়ার আহবান জানান। পাটগ্রাম উপজেলায় অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।