যুক্তরাষ্ট্রে মিরসরাইয়ের সন্তান রমিম হত্যার প্রতিবাদে শুক্রবার বিক্ষোভ ও মানববন্ধন করবে আমরা মুক্তিযোদ্ধার সন্তান মিরসরাই শাখা

বৃহস্পতিবার, জুলাই ২০, ২০২৩

 

স্টাফ রিপোর্টারঃ
যুক্তরাষ্ট্র প্রবাসী বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মরহুম শামসুদ্দিন এর সন্তান আমরা মুক্তিযোদ্ধার সন্তান মিরসরাই উপজেলা শাখার সদস্য ইয়াজ উদ্দীন আহমেদ (রমিম) একটি গ্যাস ফিলিং স্টেশনে কর্মরত অবস্থায় সন্ত্রাসীদের গুলিতে নিহত হন।
জানা যায়, “সন্ত্রাসীরা তার সাথে থাকা গাড়ি থেকে নগদ অর্থ এবং গাড়ি ছিনতাইয়ের উদ্দেশ্যে মাথায় প্রকাশ্যে গুলি করে পালিয়ে যায়। হাসপাতালে নেয়া হলে সেখানেই তাকে মৃত ঘোষনা করে চিকিৎসক । রমিম মিরসরাই কলেজের সাবেক সহকারী অধ্যাপক, বীর মুক্তিযোদ্ধা প্রয়াত সামছুদ্দিন আহমেদ (সামছুদ্দিন প্রফেসর) এর ছোট ছেলে এবং আমরা মুক্তিযোদ্ধার সন্তান (আমুস) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাংগঠিক সম্পাদক রিয়াজ আহমেদ আসিফ এর ছোট ভাই। একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান আমেরিকার মত দেশে প্রকাশ্যে হত্যার স্বীকার হওয়া খুবই ন্যাক্কারজনক।

আগামিকাল শুক্রবার (২১ জুলাই), বিকাল ৩ ঘটিকায় ‘মীরসরাই মুক্তিযোদ্ধা কমপ্লেক্স’ থেকে ‘কালো ব্যাজ ধারন, মানববন্ধন, বিক্ষোভ ও প্রতিবাদ সভা’র আয়োজন করেছে আমরা মুক্তিযোদ্ধার সন্তান, মিরসরাই উপজেলা শাখা।
আমরা মুক্তিযোদ্ধার সন্তান মিরসরাই উপজেলা শাখার সভাপতি নয়ন কান্তি ধুম জানান, কর্মসূচি সফলভাবে বাস্তবায়ন করতে মিরসরাইয়ের সর্বস্তরের নাগরিক, প্রগতিশীল রাজনৈতিক সংগঠন এবং সকল সামাজিক ও সেচ্ছাসেবী সংগঠনকে কর্মসূচীতে অংশগ্রহণের জন্য উদাত্ত আহবান জানাচ্ছি ।
নয়ন কান্তি ধুম আরো বলেন, আসুন যুক্তরাষ্ট্রে বসবাসরত আমার দেশের নাগরিকরা যেন জীবনের নিরাপত্তা পায়, আর যেন কোন মানবাধিকার লঙ্গন না হয়, আর কেউ যাতে সন্ত্রাসী হামলার স্বীকার না হতে হয়, আর কোন মায়ের বুক খালি না হয় এই দাবিতে আমরা সর্বস্তরের মিরসরাই বাসি প্রতিবাদ জানাই ।