সাঁথিয়ায় পুন্ডুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে লাঞ্ছিত

শনিবার, নভেম্বর ৪, ২০২৩

 

সাঁথিয়া (পাবনা) সংবাদদাতা : পাবনার সাঁথিয়ায় পুন্ডুরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলামকে ভ্যান থেকে টেনেহিচড়ে নামিয়ে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে একই বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা তৌহিদা নাছরিনের স্বামী মন্জুরুল ও তার সহযোগীদের বিরুদ্ধে। এ ব্যাপারে প্রধান শিক্ষক রফিকুল ইসলাম বাদী হয়ে শুক্রবার সাঁথিয়া থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেন।

অভিযোগে জানা যায়, পুন্ডুরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহঃ শিক্ষিকা তৌহিদা নাছরিন দ্বীর্ঘ দিনধরে সরকারি নিয়মনীতির তোয়াক্কা না করে নিজের ইচ্ছেমত বিদ্যালয়ে আসা যাওয়া করেন। তিনি ক্লাস ঠিকমত নেন না। তাকে প্রধান শিক্ষক রফিকুল ইসলাম সরকারি বিভিন্ন নিয়ম নীতির কথা বললে তিনি তা শোনেন না। কাউকে কিছু না বলে স্কুল থেকে প্রায়শই চলে যান ঐ শিক্ষিকা। নিজের খেয়ালখুশি মত চলেন তিনি ।
এ বিষয়ে একাধিকবার মৌখিকভাবে তাকে বললে তিনি তা কর্ণপাত করেন না। প্রধান শিক্ষক লিখিত ভাবে কারণ দর্শানোর নোটিশ করলে তিনি তা গ্রহন করেন। পরে গত কয়েকদিন আগে এসএমসি’র মিটিং এ তিনি অনুউপস্থিত ছিলেন। এ বিষয়ে জানতে চাইলে তিনি ক্ষিপ্ত হন। তার স্বামীকে লেলিয়ে দেন তিনি। তার স্বামী মনজুরুল তার সহযোগী রাশেদুল ইসলাম রাশুকে সঙ্গে নিয়ে বৃহস্পতিবার বিকেলে সিএন্ডিবি মোরে প্রধান শিক্ষক রফিকুল ইসলামকে ভ্যান টেনে হিচড়ে নামিয়ে লাঞ্চিত করে।এ সময় তারা তৌহিদা নাসরিনের নোটিশ তুলে না নিলে প্রাণ নাশের হুমকি দেন।
সাঁথিয়া উপজেলা শিক্ষা অফিসারের কাছে এ ব্যাপারে জানতে চাওয়া হলে তিনি জানান, পুন্ডুরিয়া সরকারি প্রা: বিদ্যালয়ের প্রধান শিক্ষক উক্ত শিক্ষিকার বিরুদ্ধে কিছুদিন আগে অভিযোগ করেন। প্রধান শিক্ষকে লাঞ্ছিতের ঘটনায় থানায় লিখিত অভিযোগের কথা জানিয়েছেন। শিক্ষকতা পেশায় এসে শিক্ষার ক্ষেত্রে কোন শিক্ষকের ফাঁকিবাজের সুযোগ নেই। কোন শিক্ষক শিক্ষার পরিবেশ নষ্ট করলে তাকে আইনের আওতায় আনা হবে।

এ ঘটনার পর থেকে ওই প্রধান শিক্ষক নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও জানান।এতেকরে শিক্ষার্থীরা হচ্ছে যেমন শিক্ষা থেকে বঞ্চিত অপরদিকে ২০২২ সালে জেলার শ্রেষ্ঠ বিদ্যালয় হওয়া প্রতিষ্ঠানটিও পিছিয়ে যাচ্ছে।