জনমত উপেক্ষা করে নির্বাচন করলে পরিণতি শুভ হবে না: মাওলানা জালালুদ্দীন আহমদ

শুক্রবার, ডিসেম্বর ১, ২০২৩

 

জাতির সংবাদ ডটকম।।

স্বৈরাচারী সরকারের জনমত উপেক্ষার পরিণতি ভালো হবে না। তাদের নাটকীয় নির্বাচন জনগণ প্রত্যাখ্যান করবে বলে জানান বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমাদ। শুক্রবার ,১লা ডিসেম্বর’২৩, বাংলাদেশ খেলাফত যুব মজলিসের অগ্রসর সংগঠনদের নিয়ে আয়োজিত তালীমি মজলিসে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন,”আমরা নির্বাচন প্রত্যাখান করেছি এবং দেশের আপামর জনতাকে এই নির্বাচনে অংশগ্রহণ না করার আহ্বান জানাচ্ছি। সরকার ক্ষমতার জোরে নির্বাচনের আয়োজন করলেও জনগণ যদি ভোট দিতে না যায়, সরকারের নাটক আলোর মুখ দেখবে না।”

 

তিনি আরও বলেন, প্রতিপক্ষ দমনে শেখ হাসিনা সরকারের অপতৎপরতা সাধারণ জনগণের মনে শুরু থেকেই আতংক তৈরি করে আসছে। জনসাধারণ নিজেদের অধিকারের কথা বলতে পারেনা।

আর তাই জনগণকে ভোটে অংশগ্রহণ না করার মাধ্যমে “নিরব প্রতিবাদ”এর আহ্বান জানান সংগঠনটির ভারপ্রাপ্ত মহাসচিব।

 

সমাপনি অনুষ্ঠানে যুব মজলিসের সভাপতি পরিষদ সদস্য মাওলানা আবুল হাসানাত জালালী বলেন, মাওলানা মামুনুল হককে জেলে নিয়ে সরকার চরম ভুল করেছে। জেলখানায় তিনি আল্লাহর ওলিতে পরিনত হয়েছেন, জাতীয় নেতৃত্বের আসনে সমাসীন হয়েছেন। তাকে মুক্তি না দেয়ার চরম পরিনতি সরকারকে ভোগ করতে হবে। মামুনুল হক কোন আপোস করেননি। আগামিতেও করবেনা। তার সংগঠনও জেল-জুলুমের তোয়াক্কা করেনা।

 

যুব মজলিসের কেন্দ্রীয় প্রশিক্ষণ বিভাগের সম্পাদক মাওলানা জহিরুল ইসলামের পরিচালনায় তালীমি মজলিসে বিষয়ভিত্তিক আলোচনা পেশ করেন বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা তোফাজ্জল হুসাইন মিয়াজী, যুব মজলিসের সংগঠন বিভাগের সম্পাদক মাওলানা ফজলুর রহমান,

প্রকাশনা বিভাগের সম্পাদক মাওলানা রাকীবুল ইসলাম, সমাজকল্যাণ বিভাগের সম্পাদক মাওলানা শরীফ হুসাইন, বাংলাদেশ খেলাফত মজলিস ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা নূর মোহাম্মাদ আজিজী, যুব মজলিস ঢাকা মহানগর সভাপতি মাওলানা জাহিদুজ্জামান।