মওলানা ভাসানী ছিলেন গণমানুষের নেতা গণতন্ত্রের সাধক

বুধবার, ডিসেম্বর ১৩, ২০২৩

 

জাতির সংবাদ ডটকম।।
ন্যাশনাল আওয়ামী পার্টির (ভাসানী) উদ্যোগে মঙ্গলবার সকালে বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনের ভিআইপি লাউঞ্জে শতাব্দীর গণতন্ত্রের মহানায়ক মজলুম জননেতা মওলানা ভাসানীর ১৪৩তম জন্মবার্ষিকীর আলোচনা সভা হয়েছে। এ অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ কংগ্রেসের চেয়ারম্যান এবং সম্মিলিত মহাজোটের আহ্বায়ক অ্যাডভোকেট কাজী রেজাউল হোসেন মওলানা ভাসানীর ১৪৩তম জন্মবার্ষিকীতে গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, তিনি ছিলেন গণমানুষের নেতা। আমি চলমান দ্বাদশ নির্বাচনে মাগুড়া-১/২ আসনের, প্রার্থী হিসেবে ডাব প্রতীকে নির্বাচন করছি। আমার নির্বাচনের প্রতিপক্ষ ক্রিকেটার সাকিব আল হাসান। জাতির কাছে আমার প্রশ্ন তিনি কি গণমানুষের পাশে থেকে কতটুকু কাজ করতে পারবেন? মওলানা ভাসানীর আদর্শই ছিল কৃষক শ্রমিক মেহনতি মানুষের পক্ষে। রাজনীতিতে প্রয়োজন ত্যাগ, তাই আমি আবারও মওলানা ভাসানীর প্রতি তার জন্মদিনে গভীর শ্রদ্ধা নিবেদন করছি।

বিশেষ অতিথির বক্তব্যে ডেমোক্রেটিক পার্টির ও ১০ দলীয় গণতান্ত্রিক জোটের চেয়ারম্যান এস. এম. আশিক বিল্লাহ বলেন, মুক্তিযুদ্ধ চলাকালীন প্রবাসী সরকারের প্রধান উপদেষ্টা ছিলেন মওলানা ভাসানী। তিনি কখনও ক্ষমতার প্রত্যাশা করেননি, ছিলেন না গদির কাঙালি। তিনি সকল সময়ে গণমানুষের মুক্তির জন্য লড়াই করেছেন। গরীব-দুঃখীর অধিকার আদায়ে ছিলেন আপসহীন।

সভাপতির বক্তব্যে ন্যাশনাল আওয়ামী পার্টি-ভাসানীর সভাপতি এবং ১০ দলীয় গণতান্ত্রিক জোটের কো-চেয়ারম্যান স্বপন কুমার সাহা বলেন, মওলানা ভাসানীর রাজনীতির ভূমিকাকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরার জন্য পাঠ্যপুস্তকে লিপিবদ্ধ করতে হবে। সরকার ও দেশের সুশীল সমাজকে এ বিষয়ে এগিয়ে আসতে হবে। মুক্তিযুদ্ধে এবং এরও আগে তার গণমুখী রাজনীতি ও কর্মকাণ্ডের স্বীকৃতি আমাদের সংবিধানে অন্তর্ভূক্ত করার দাবি জানাচ্ছি।