যারা নির্বাচনকে বাধাগ্রস্ত করতে চায় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া দরকার

বৃহস্পতিবার, ডিসেম্বর ১৪, ২০২৩

জাতির সংবাদ ডটকম।।

বাংলাদেশ প্রেস কাউন্সিলের সাবেক চেয়ারম্যান ও অল বাংলাদেশ সিনিয়র সিটিজেন ওয়েলফেয়ার সোসাইটির সভাপতি বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ বলেছেন জাতীয় সংসদ নির্বাচন একটি সাংবিধানিক প্রক্রিয়া। মেয়াদ শেষ হলে নির্বাচন কমিশনের অধীনে সংবিধান অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে এটাই স্বাভাবিক। কিন্তু কিছু বিপদগামী রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণ না করে নির্বাচন বানচাল করার চোস্টা করছে। এরা স্বাধীনতারও বিরোধিতা করেছিলো। এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া দরকার।

গত বুধবার ধানমন্ডির একটি অফিসে রুরাল জার্নালিস্ট ফাউন্ডেশন( আরজেএফ) এর একটি প্রতিনিধি দলের সাথে মতবিনিময়কালে বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদ এ কথা বলেন। তিনি আরও বলেন, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শিতার কারনে বাংলাদেশ আজ বিশ্বের দরবারে একটি আলোকিত দেশ আর শেখ হাসিনা আজ বিশ্ব রাজনীতিতে জনপ্রিয় নেত্রী। বিচারপতি মমতাজ বলেন, বাংলাদেশ আঃ লীগ সরকারের অনেক সফলতা। জংগী প্রতিরোধ, পদ্মা সেতু, মেট্রোরেল, হাতির ঝিল উন্নয়ন প্রকল্প, কর্ণফুলী টানেল নির্মানসহ এ দেশের নানামুখী উন্নয়ন বিশ্ববাসীরদের কাছেও প্রশংসিত হয়েছে। তিনি আরও বলেন, দেশে আজ অগনিত প্রাইভেট বিশ্ব বিদ্যালয়, প্রায় অর্ধশতাধিক বে- সরকারী টেলিভিশন, প্রতি উপজেলায় মডেল মসজিদ তৈরি করে দৃষ্টান্ত স্থাপন করেছেন। ইসলামের জন্য তিনি বিশ্বে আলোচিত হয়েছেন। এ রকম হাজারও উন্নয়নসহ মেঘা মেঘা প্রকল্প সরকার বাস্তবায়ন করেছেন।

তিনি আরও বলেন, শেখ হাসিনা ক্ষমতায় এলে আগামীতে দেশে আরও সামনের দিকে এগিয়ে যাবে।

তিনি আগামী নির্বাচনে ভোটের মাধ্যমে আঃ লীগকে ক্ষমতায় আনার প্রত্যয় ব্যাক্ত করেন।

মতবিনিময়কালে আরজেএফ এর চেয়ারম্যান এস এম জহিরুল ইসলাম, অর্থসচিব মোঃ ফারুকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোঃ শাফিউর রহমান কাজী ও জনকল্যাণ বিষয়ক সম্পাদক লায়ন মনোয়ারা বেগম উপস্থিত ছিলেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অল বাংলাদেশ সিনিয়র সিটিজেন ওয়েলফেয়ার সোসাইটির সাধারণ সম্পাদক প্রকৌশলী মোঃ ফজলুল হক।