পছন্দের প্রার্থীকে বিজয়ী করাতে ঐক্যবদ্ধ হয়ে কাছ করছে মাধবপুরের আওয়ামী লীগ! 

মঙ্গলবার, জুন ৪, ২০২৪

ত্রিপুরারী দেবনাথ তিপু ,হবিগঞ্জ প্রতিনিধি।।

 

হবিগঞ্জের মাধবপুরে উন্নয়ন ও সুশাসন বঞ্চিত উপজেলা বাসীর আহাজারিতে উপজেলা জুড়ে বইছে পরিবর্তনের হাওয়া। এরই ধারাবাহিকতায় আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদের নির্বাচনে মাধবপুরে আনারস প্রতীক জাকির হোসেন চৌধুরী অসীমকে নির্বাচিত করতে মাঠে হাতেহাত মিলিয়ে মাঠে নামছে মাধবপুরের আওয়ামী লীগ সহ সাধারণ জনগন। সরজমিনে ঘুরে জানা যায়, এ নির্বাচনে সনাতন ধর্মাবলম্বী ভোটারদের বিশাল অংকের ভোট পড়তে পারে জাকির হোসেন চৌধুরী অসীমের আনারসে। এক্ষেত্রে জানা যায়, সনাতন ধর্মাবলম্বী ভোট ব্যাংকেও এগিয়ে জাকির হোসেন চৌধুরী অসীমের আনারস।

 

 

 

 

আগামী ৫ জুন হবিগঞ্জের মাধবপুর উপজেলা পরিষদ নির্বাচনে ৩ জন প্রার্থী থাকলেও জাকির হোসেন চৌধুরী অসীম আনারস প্রতীকে ও সৈয়দ মোহাম্মদ শাহজাহান ঘোড়া প্রতীকে হাড্ডাহাড্ডি লড়াইয়ের গুঞ্জন শুনা যাচ্ছে লোকমুখে।

 

আওয়ামীলীগের হেভিওয়েট প্রার্থী জাকির হোসেন চৌধুরী অসীম রাজনীতির মাঠে অত্যন্ত দক্ষ। বক্তৃতায় রয়েছে জনগণকে আকর্ষণ করার চুম্বকীয় ক্ষমতা। হাঁসি মাখা ও বিপ্লবী চিন্তাভাবনায় তরুণদের আকর্ষণ করেছেন তিনি।

 

এছাড়া তিনি জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক সফল উপজেলা চেয়ারম্যান হিসেবে মাঠে দাপটের সাথে চষিয়ে বেড়াচ্ছেন। তরুণরা পরিবর্তন চায় আর এই পরিবর্তনের আশায় পাস করার নেশায় মাঠে ভোট চেয়ে বেড়াচ্ছেন তার দলীয় সমর্থকরা।

 

মাধবপুর উপজেলাটি আওয়ামীলীগের জন্য ক্রান্তিকাল চলছে বলে অভিমত রাজনৈতিক সচেতনদের। বিগত দুই মেয়াদে উপজেলা চেয়ারম্যান পদটি তাদের হাতে নেই। নেই উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদটিও।

এছাড়াও পৌর মেয়র পদটিও বিনএনপির দলীয় প্রার্থীর দখলে। এমন দুঃসময়ে আওয়ামীলীগের উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হওয়ার প্রয়োজনীয়তা উপলব্ধি করছেন তাই একযোগে বিভিন্ন সমাবেশ করছেন।

 

এক্ষেত্রে যদিও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বেনু মাধব রায় বলছেন, জাতে মাতাল তালে ঠিক এরই নাম আওয়ামীলীগ। যেকোনো দুঃসময়ে আমরা একত্রিত হয়ে সংকট মোকাবেলা করেছি।তরুণরা জেগে উঠেছে এখানে টাকার জোরের চেয়ে বঙ্গবন্ধুর আদর্শের জোর তথা জনগণের মনের সমর্থনের বিজয় হবে বলেও মন্তব্য করেন তিনি।

 

অন্যদিকে সৈয়দ মোহাম্মদ শাহজাহান নিষ্কলঙ্ক ও দানবীর রাজনীতিবিদ ও শিল্প পরিবারের সদস্য। কেন্দ্রীয় বিএনপি প্রথাগত কারণে তাকে বহিষ্কার করলেও এসব নিয়ে যেন মাথা ব্যাথা নেই তাঁর ও সমর্থকদের। এদিকে তাঁর ভোটাররা নীরব রয়েছে পুরো উপজেলায়। বরাবরের মত রেকর্ড ভেঙ্গে বিপুল ভোটে জয়ী হওয়ার আশা করছেন তাঁরা।

 

উপজেলা চেয়ারম্যান পদটি মাধবপুর উপজেলা আওয়ামীলীগের জন্য চ্যালেঞ্জ ও প্রাণের আকুতি। সকল মতবিরোধ ও সংশয় ভুলে নেতাকর্মীরা একত্রিত হচ্ছেন। নিজেদের অস্তিত্ব ঠিকিয়ে রাখার স্বার্থে, বা স্বাভাবিক কারণেই হউক তাঁরা এক যুগে প্রচারণা চালাচ্ছেন আওয়ামীলীগের পছন্দের প্রার্থী জাকির হোসেন চৌধুরী অসীমকে ভোটের মাধ্যমে জেতানোর জন্য। প্রথম ধাপে একটি পক্ষের ষড়যন্ত্র অর্থাৎ ভোট গ্রহনকারী কর্মকর্তা প্রিজাইডিং সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের সিন্ডিকেট ভাঙতে সক্ষম হয়েছে উপজেলা আওয়ামী লীগ।

 

এবার ৫ জুন বিজয়ের মালা কার জন্য সেটির জন্য অপেক্ষা ও প্রানপনচেষ্টা চালিয়ে যাওয়া হচ্ছে।