অ্যাম্বুলেন্স থেকে ১১ লক্ষ টাকা মূল্যের গাঁজা উদ্ধার করলো র‌্যাবঃ ২জন গ্রেফতার

শুক্রবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৩

 

নুরুল আলম, মিরসরাইঃ

অভিনব কায়দায় অ্যাম্বুলেন্সে করে মাদক পরিবহনকালে চট্টগ্রামের মিরসরাই উপজেলার জোরারগঞ্জ থেকে ৭৫ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭ চট্টগ্রাম।

মাদক পরিবহনে ব্যবহৃত অ্যাম্বুলেন্স, উদ্ধারকৃত মাদকদ্রব্যসহ দুইজনকে জোরারগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। শুক্রবার দুপুর ১২টা পর্যন্ত আসামীরা জোরারগঞ্জ থানায় পুলিশের হেফাজতে রয়েছে।

শুক্রবার ২৪ ফেব্রুয়ারী র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি কতিপয় মাদক ব্যবসায়ী একটি এ্যাম্বুলেন্সযোগে মাদকদ্রব্য গাঁজা বহন করে বিক্রয়ের উদ্দেশ্যে ফেনী জেলার ছাগলনাইয়া হতে চট্টগ্রামের দিকে নিয়া যাচ্ছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত বৃহস্পতিবার রাত ১১ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল চট্টগ্রাম জেলার জোরারগঞ্জ থানাধীন বারৈয়ারহাট- খাগড়াছড়ি মহাসড়কের পাকা রাস্তার উপর একটি অস্থায়ী চেকপোষ্ট স্থাপন করে গাড়ী তল্লাশী শুরু করে। এসময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি এ্যাম্বুলেন্সের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা এ্যাম্বুলেন্সটিকে থামানোর সংকেত দিলে এ্যাম্বুলেন্সটি না থামিয়ে দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। র‌্যাব সদস্যরা গাড়ীসহ আসামী নাঈম (১৯), পিতা- আবুল কাশেম, সাং- ফটিকছড়ি, থানা- ফটিকছড়ি এবং হোসেন আলী (২৬), পিতা- নছাদ আলী, সাং- পশ্চিম ফরহাদাবাদ, থানা- হাটহাজারী, উভয়কে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের জিজ্ঞাসাবাদ ও তল্লাশী করে তাদের দেখানো ও সনাক্তমতে উক্ত এ্যাম্বুলেন্সের ভিতরে রোগী বহন করার জায়গা হতে ৩টি চটের বস্তায় মোট ৭৫ কেজি গাঁজা উদ্ধারসহ আসামীদেরকে গ্রেফতার করা হয় এবং মাদক পরিবহনে ব্যবহৃত এ্যাম্বুলেন্সটিকে জব্দ করা হয়।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে আটককৃত আসামীরা স্বীকার করে তাঁরা দীর্ঘদিন যাবৎ পরস্পর যোগসাজসে ড্রাইভিং পেশার আড়ালে সুকৌশলে মাদকদ্রব্য গাঁজা ফেনী জেলার সীমান্তবর্তী এলাকা থেকে স্বল্প মূল্যে ক্রয় করে পরবর্তীতে চট্টগ্রামসহ পার্শ্ববর্তী জেলার বিভিন্ন মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের নিকট অধিক মূল্যে বিক্রি করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ১১ লক্ষ টাকা।

জোরারজোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহেদ হোসেন জানান, অ্যাম্বুলেন্সেসহ গ্রেফতারকৃত আসামী ও উদ্ধারকৃত মাদকদ্রব্য পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য থানায় হস্তান্তর করেছে র‌্যাব- ৭ চট্টগ্রাম । তাদোর বিরুদ্ধে মামলা হয়েছে। আসামিদের চালান দেওয়া হবে।