মিরসরাইয়ে ২৪ শয্যার জোরারগঞ্জ হাসপাতাল এন্ড ডায়াবেটিক সেন্টার উদ্বোধনঃ ৬ শতাধিক রোগী পেল ফ্রি চিকিৎসা 

রবিবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৩

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

সুপরিসরে নিজস্ব ভূমিতে আধুনিক সেবা প্রদানের লক্ষ্যে শুভ উদ্বোধন করা হয়েছে জোরারগঞ্জ হাসপাতাল এন্ড ডায়াবেটিক সেন্টার। বহিঃবিভাগের সেবা কার্যক্রম উদ্বোধনের মাধ্যমে যাত্রা শুরু করে এই হাসপাতালের কার্যক্রম ।

 

রবিবার ২৬ ফেব্রুয়ারী দুপুর ১২টায় হাসপাতালের উদ্বোধন উপলক্ষে হাসপাতালের কনফারেন্স রুমে মিরসরাইয়ের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভার আয়োজন করা হয় । এসময় হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক এফ এইচ এম নিজামী, হাসপাতালের এক্সিকিউটিভ মেম্বার ও জোরারগঞ্জ কমিউনিটি হাসপাতাল এন্ড ডায়াবেটিক সেন্টার প্রাইভেট লিমিটেডের পরিচালক আবু নাছির, পরিচালক সোহাগ আরমান, পরিচালক অপারেশন ডা. আবু সালেহ মো. সালা উদ্দিন চৌধুরী, পরিচালক আবু মোস্তফা কামাল চৌধুরী লিটন, শেখ নুরুল আবছার, ল্যাব এন্ড ওপিডি সহকারী পরিচালক শফিকুল আরাফাত খন্দকার উপস্থিত ছিলেন।

 

এসময় হাসপাতাল কর্তৃপক্ষ জানান, শনিবার সকালে ২৪ শয্যাবিশিষ্ট এই হাসপাতালের ফিতা কেটে উদ্বোধন করেন মিরসরাই উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মিনহাজ উদ্দিন। হাসপাতালের বহিঃবিভাগের সেবা উদ্বোধন উপলক্ষে সকল ডায়াগনস্টিক পরীক্ষায় ২০% এবং ওষুধসমূহে ১০% ছাড় দেওয়া হচ্ছে। রোববার সারাদিন দ্বীন এম রানা ফাউন্ডেশনের সার্বিক সহযোগিতায় ফ্রি মেডিকেল ক্যাম্প এবং জালালাবাদ কমিউনিটি চক্ষু হাসপাতাল এন্ড ফ্যাকো সেন্টারের সৌজন্যে চক্ষু শিবিবের আয়োজন করা হয়। ফ্রি মেডিকেল ক্যাম্পে ৬ শতাধিক রোগীকে চক্ষু, মেডিসিন, গাইনী, অর্থোপেডিক্স, হার্ট ও ডায়বেটিকসের চিকিৎসা প্রদান করা হয় এবং বিনামূল্যে ওষুধ ও চশমা প্রদান করা হয়।

এছাড়া সপ্তাহের বিভিন্ন দিনগুলোতে নিয়মিত রোগী দেখবেন বিশেষজ্ঞ চিকিৎসকগন।

 

হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক এফ এইচ এম নিজামী জানান, চিকিৎসা ব্যবস্থায় গ্রামের মানুষের আস্থা ফিরিয়ে আনতে এবং কম খরচে উন্নত সেবা দিতে আমরা জাপান ও জার্মানি থেকে আধুনিক ল্যাব সামগ্রিক এনেছি । নির্ভুল রিপোর্ট প্রদানের মাধ্যমে সঠিক স্বাস্থ্য সেবা দেওয়ার প্রতিশ্রুতি নিয়েই এই হাসপাতালের যাত্রা। এখানে এমন কিছু পরীক্ষা নিরিক্ষার ব্যবস্থা রয়েছে যেসব পরীক্ষা নিরিক্ষা করতে ফেনী, চট্টগ্রাম কিংবা ঢাকায় যেতে হয় এখানকার বাসিন্দাদের। তাই যেসব বাসিন্দাদের হাতের নাগালে পরীক্ষা নিরীক্ষার সুযোগ করে দিচ্ছে এই হাসপাতাল। তম্মধ্যে অন্যতম ৫০০ এম.এ. এক্স-রে ডিজিটাল এক্স-রে (ডিআর), ডেন্টাল এক্স-রে (ওপিজি), কম্পিউটারাইজড হেমাটোলজি এনালাইজার, হিস্টোপ্যাথলজি, ভিটামিন-ডি, ডিজিটাল হরমোন এনালাইজার, কম্পিউটারাইজড বায়োকেমিষ্ট্রি, কম্পিউটারাইজড মাইক্রোবায়োলজী ও কসমেটিক খৎনা। এছাড়া যথারীতি অন্যান্য পরীক্ষা নিরিক্ষারও সেবা মিলবে এখানে।