১২ লাখ টাকা প্রয়োজন হার্টের অপারেশনে সন্তানকে বাঁচাতে বাবার আকুতি

মঙ্গলবার, মার্চ ২১, ২০২৩

জাতির সংবাদ ডটকম।।

মোহাম্মদ রাফচান চৌধুরী। ১০ বছর বয়সে হার্টের জটিল রোগে আক্রান্ত হন। তার হার্টের একটি বাল্ব নেই এবং অপর বাল্বটিও ৭০% নষ্ট। এছাড়া তার হার্টের মূল নার্ভও প্রায় নষ্ট হয়ে গেছে। হার্টের জন্য বাইপাস করে নতুন রুট চালু করতে হবে।

তার বাবা মোহাম্মদ হাছান ইমাম চৌধুরী জানিয়েছেন, রাফচানের চিকিৎসা অনেক জটিল এবং অনেক ব্যয়সাপেক্ষ। তার চিকিৎসার খরচ মেটাতে গিয়ে ইতোমধ্যে তিনি প্রায় নিঃস্ব হয়ে গেছেন। চিকিৎসকরা হার্টের একটি বাল্ব প্রতিস্থাপন এবং অন্যান্য চিকিৎসার জন্য দ্রুত ভারতের তামিলনাড়ুর ভেলোরের সিএমসি হাসপাতালে নেওয়ার পরামর্শ দিয়েছেন।

চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী রাফচান ও তার বাবা ভারতে চিকিৎসা গ্রহণের ২১ দিন অবস্থান করে দেশে ফিরে আসেন। এই পর্যন্ত তার ৪ লক্ষাধিক টাকার অধিক ব্যয় হয়েছে। তবুও আদরের সন্তানকে সুস্থ করে তুলতে পারেনি। অর্থের অভাবে চিকিৎসা সম্পন্ন হয়নি। ৬ মাসের সময় দিয়েছে চিকিৎসকরা এবং অপারেশনের সিদ্ধান্ত নেয়। এর জন্য ভারতীয় সাড়ে ৭ লক্ষ রুপি অর্থাৎ বাংলাদেশি টাকায় প্রায় ১২ লক্ষ টাকার প্রয়োজন। যা রাফচানের পরিবারের পক্ষে ব্যবস্থা করা সম্ভব না।

মা-বাবার আদরের সন্তান রাফচান চৌধুরীর বাবা মোহাম্মদ হাছান ইমাম চৌধুরী সমাজের বিত্তশালী, প্রবাসী এবং সামাজিক সংগঠনের নেতৃবৃন্দের কাছে আর্থিক সহায়তা চেয়েছেন। সাহায্য পাঠানোর ঠিকানা মো. হাছান ইমাম চৌধুরী, হিসাব নাম্বার ০৮১৭৭০১০০৯৪২৯ সোনালী ব্যাংক, নিজামপুর শাখা। বিকাশ নগদ ০১৮২০০৫৯৯৯২। যোগাযোগ ০১৮২০০৫৯৯৯২।