বর্তমান প্রজন্মকে আধুনিক প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তুলতে হবে- ডেপুটি স্পীকার

শনিবার, এপ্রিল ১, ২০২৩

এম এ হাই, সাঁথিয়া (পাবনা) সংবাদদাতা :

বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার শামসুল হক টুকু এমপি বলেন, ডিজিটাল বাংলাদেশের সফল বাস্তবায়নের দ্বারপ্রান্তে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশের ঘোষণা দিয়েছেন। স্মার্ট বাংলাদেশের অগ্রযাত্রায় বর্তমান প্রজন্মকে শিক্ষার পাশাপাশি আধুনিক প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তুলতে হবে।

আজ (শনিবার) সাঁথিয়ার জেলা পরিষদ অডিটরিয়ামে জনশুমারী ও গৃহগণনা-২০২৩ প্রকল্পে ব‌্যবহৃত ট‌্যাবলেটসমূহ হতে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে মাধ‌্যমিক পর্যায়ের মেধাবী শিক্ষার্থীদের মাঝে ট‌্যাবলেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।


ডেপুটি স্পীকার বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন করেছেন। সম্প্রতি রাশিয়ার প্রেসিডেন্ট, চীনের প্রেসিডেন্ট ও মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের উন্নয়নের উচ্ছসিত প্রশংসা করেছেন। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ দ্রুতই আঞ্চলিক নেতৃত্ব প্রদান করবে’। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেঁচে থাকলে এ দেশ বহু আগেই উন্নত হয়ে যেত।

জেলা পরিষদ অডিটারিয়ামে সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ হােসেনের সভাপতিত্বে এবং উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা শুভ কর্মকারের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাঁথিয়া উপজেলা পরিষদের চেয়ারম‌্যান আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসান আলী খান, পৌর মেয়র ম মাহবুবুল আলম বাচ্চু, ভাইস চেয়ারম‌্যান সোহেল রানা খোকন ও সেলিমা সুলতানা শিলা এবং উপজেলা মাধ‌্যমিক শিক্ষা অফিসার আব্দুল কাদের বিশ্বাস, সাঁথিয়ার বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয় নির্বাচিত জনপ্রতিনিধিগণ, ও গণমাধ্যমকর্মীগণ এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য উপজেলার ৮১টি মাধ্যমিক বিদ্যালয়ের নবম ও দশম শ্রেণীর (১ম, ২য় ও ৩য়) মেধাবী ২৪৬ জন শিক্ষার্থীর মাঝে ট্যাব বিতরণ করা হয়।