আপনারা মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ থাকুন: ডেপুটি স্পিকার 

সোমবার, মে ১৫, ২০২৩

 

সাঁথিয়া, (পাবনা) সংবাদদাতা :

বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার শামসুল হক টুকু, এমপি বলেন, আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় শাণিত করতে বাংলাদেশ আওয়ামী লীগ কাজ করে যাচ্ছে। তরুণ ও যুব সমাজ বাংলাদেশকে কলঙ্কমুক্ত দেখতে চায়। বিশ্বের উন্নত দেশের নেতৃবৃন্দ শেখ হাসিনার নেতৃত্বকে রোল মডেল মনে করেন।

(রবিবার) বিকেলে ধুলাউড়ি হাইস্কুলমাঠে সাঁথিয়ার রুপসী, বাউশগাড়ী গণহত্যা দিবসে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

ডেপুটি স্পিকার বলেন, মুক্তিযুদ্ধের সময় একদল ধর্ম ব্যবসায়ী রুপসী, বাউশগাড়ী, করমজা, মাধপুর ও শহীদনগরসহ বিভিন্ন জায়গায় গণহত্যা চালিয়েছে। ইসলাম কখনো একজন মানুষকে বিনা বিচারে হত্যার স্বীকৃতি দেয় না ও সমর্থন করে না। তারা ইসলামের নামে পাকিস্তানী এজেন্ডা এদেশে বাস্তবায়নের চেষ্টা চালিয়েছেন। গণহত্যাকারীরা মানবতার দুশমন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযুদ্ধে গণহত্যা পরিচালনাকারীদের সঠিক আইনি প্রক্রিয়ায় বিচারেরর মুখােমুখি করিেছেন। গণহত্যাকারীরা মানবতার দুশমন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযুদ্ধে গণহত্যা পরিচালনাকারীদের সঠিক আইনি প্রক্রিয়ার মাধ্যমে বিচার কার্যকর করে শহীদ পরিবারের উত্তরাধিকারদের ভিতর জমে থাকা কষ্ট দূর করেছেন।

শামসুল হক টুকু, এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ বিনির্মানের লক্ষ্যে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে তাঁর গৃহীত পরিকল্পনা বিশ্বব্যাপী সমাদৃত।

১৪ মে ১৯৭১ সালে রুপসী, বাউশগাড়িতে গণহত্যায় শহীদ হওয়া বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভে ফুলেল শ্রদ্ধা জানানো হয় ও তাঁদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

 

ধুলাউড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জরিফ আহমেদ মাস্টারের সভাপতিত্বে বক্তব্য দেন, উপজেলা নির্বাহী অফিসার অতি:দা:) মনিরুজ্জামান,পাবনা জেলা আওয়ামী লীগের সহ সভাপতি বেলায়েত আলী বিল্লু, গণহত্যা বিষয়ক গবেষক মোস্তাক আহম্মেদ সুইট,বেড়া পৌর মেয়র আসিফ শামস রঞ্জন,উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসান আলী খান, সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আ:লতিফ,। এ সময় স্থানীয় নির্বাচিত প্রতিনিধিগণ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।