প্রধানমন্ত্রীর কথায় বোঝা যাচ্ছে সরকার পতন সন্নিকটে: রিজভী

বুধবার, মে ১৭, ২০২৩

 

সৈয়দা সনিয়া আখতার ।।

প্রধানমন্ত্রীর কথায় বোঝা যাচ্ছে সরকার পতন সন্নিকটে উল্লেখ করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন,অবৈধ সরকারের দিন শেষ। পতন এখন সময়ের ব্যাপার।এই পদযাত্রা কর্মসূচিতে জনগনের বিপুল উপস্থিতি তার প্রমাণ করেছে।

বুধবার বিকেলে বাসাবো খেলার মাঠে উচ্চ আদালতের নির্দেশনাকে অধীনস্থ আদালত এবং সরকারের অবজ্ঞা,গায়েবী মামলায় নির্বিচারে গ্রেফতার, মিথ্যা মামলা ও পুলিশি হয়রানী, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, বিদ্যুতের লোডশেডিং, আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে এবং ১০ দফা দাবিতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির পদযাত্রা কর্মসূচির পূর্বে তিনি এসব বলেন।

 

রিজভী বলেন, ১০ দফা দাবিতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির এই পদযাত্রা কর্মসূচি গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য শুভ সূচনা। সরকারের এত অত্যাচার, এত নির্যাতন, গুম, খুনের পরও আজকের এই পদযাত্রায় জনগণের সরব উপস্থিতি প্রমাণ করেছে সরকারের অবৈধ রাজসিংহাসন টলমল করছে। আজকে যারা এখানে উপস্থিত হয়েছে তারা ভ্যানগার্ড তারা আন্দোলনের অগ্রদ্রুত।

 

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সময় ভোট চুরি হয়েছে প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের কড়া সমালোচনা করে রিজভী বলেন, কোন তথ্য প্রমাণ ছাড়াই অবৈধ প্রধানমন্ত্রী বললেন জিয়াউর রহমানের সময় নাকি ভোট চুরি হয়েছে। ভোট চুরি কত প্রকার কি কি, ভোট চুরির সংজ্ঞা আমরা তো আপনাদের সময় থেকে দেখছি। তিন প্রকার চুরি আছে, ডিজেল চুরি, ছিচকে চুরি আর আওয়ামী চুরি। আওয়ামী চুরি তো আমরা সবাই দেখছি দিনে ভোট হওয়ার কথা। অথচ, সেই ভোট রাতে হয়। আপনি আবার চুরির কথা বলেন লজ্জা করে না? আপনি চুরির কথা বললেন ডাকাতির কথা বলছেন না কেন? চুরি ডাকাতি টাকা পাচার সবই তো আপনাদের আমলে হয়েছে। ৭২ থেকে ৭৫ সালে প্রথম টাকা পাচার করেছে আপনাদের সরকার সেই প্রমাণও আছে।

 

রিজভী বলেন, আমরা সত্য কথা বললে অনেকেই বলে তারা বিরোধীদল এমন কথা বলবেই। অথচ আমরা যে কথা বলি সেই কথা কিছুদিন পর সরকারের এমপি মন্ত্রীরা বলে। বিদেশে টাকা পাচার, সেকেন্ড হোম সরকারের এমপি মন্ত্রীরা বানিয়েছে। এই কথা আমরা বহুদিন ধরে বলে আসছি। অথচ, সেই কথা এখন সরকারের মন্ত্রী এমপিরা বলছেন। সরকারের এক মন্ত্রী কয়েকদিন আগে বলেছেন মন্ত্রীদের মধ্যেও সিন্ডিকেট আছে। আমরা তো এই কথা বহুদিন ধরেই বলে আসছি। আজকে তাদের তলের বিড়াল বের করে দিচ্ছে তাদের কোন না কোন মন্ত্রী।

 

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় ও আহ্বায়ক আব্দুস সালামের সভাপতিত্বে পদযাত্রা কর্মসূচিতে উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দীন টুকু, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, জাসাসের সদস্য সচিব জাকির হোসেন রোকন, বিএনপি নেতা নবীউল্লাহ নবী প্রমুখ।