ফেসবুকে স্ট্যাটাস দিয়ে স্কুলছাত্রের আত্মহত্যা

রবিবার, জানুয়ারি ২২, ২০২৩

ফেসবুকে ‘ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন’ স্ট্যাটাস দিয়ে নাইম হোসেন (১৫) নামের এক স্কুলছাত্র ‘আত্মহত্যা’ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। আজ রোববার সকাল ৯টায় বাড়ির পাশের কাঁঠালগাছ থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

নাইম শিবগঞ্জ উপজেলার রায়নগর ইউনিয়নের সুদামপুর নয়াপাড়া গ্রামের বাসিন্দা। সে মহাস্থান উচ্চ বিদ্যালয় থেকে এ বছর এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করত।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুরুল আলম বলেন, গতকাল শনিবার রাত সাড়ে ৯টায় নাইম তার ব্যবহৃত ফেসবুক আইডি থেকে একটি স্ট্যাটাস দেয়। সেখানে লেখা ছিল, ‘ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন’। এছাড়া তার ব্যবহৃত ‘Crush king’ নামের ফেসবুক আইডির বায়োতে লেখা আছে, ‘কাউকে না বলেই চলে গেলাম, সবাই আমাকে ক্ষমা করে দিয়েন’।

ওসি বলেন, গতকাল রাতের কোনো একসময় নাইম তার ঘর থেকে বেরিয়ে আসে। পরে বাড়ির পাশে থাকা কাঁঠাল গাছের সঙ্গে গরু বাঁধার দড়ি দিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। পরিবারের সদস্যরা সকালে তাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। পরে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে পাঠায়।

ওসি আরও বলেন, পরিবার থেকে পুলিশকে জানানো হয়েছে, এক মেয়ের সঙ্গে নাইমের প্রেমের সম্পর্ক ছিল। ওই সম্পর্ক ভেঙে যাওয়ার পর থেকে সে বিষাদগ্রস্ত ছিল। এ কারণে নাইম আত্মহত্যা করে থাকতে পারে। এ ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা করা হয়েছে।