মানুষের বাকস্বাধীনতা হরণ করে বাকশালকে পূর্ণ রূপ দিয়েছে সরকার—এবি পার্টি

সোমবার, নভেম্বর ৬, ২০২৩

জাতির সংবাদ ডটকম।।

দ্বিতীয় দফা অবরোধের দ্বিতীয় দিনেও সংহতি জানিয়ে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে এবি পার্টি। অন্যান্য দিনের মত আজ সোমবার সকাল থেকেই নেতা কর্মীরা বিজয় নগরস্থ কেন্দ্রীয় কার্যালয় সংলগ্ন সড়কে জমায়েত হন। তারা সেখানে অবরোধের সমর্থনে শ্লোগান দেন এবং হামলা, সন্ত্রাস ও গ্রেফতারের প্রতিবাদ জানিয়ে নিজেদের সংহতি প্রকাশ করেন।

সমাবেশে এবি পার্টির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ডা. আব্দুল ওহাব মিনার সর্বাত্মক অবরোধ সফল করার জন্য দেশবাসীকে ধন্যবাদ জানিয়ে বলেন, মানুষকে ভয় দেখিয়ে কণ্ঠরোধ করার সম্ভব নয়। মানুষের অধিকার হরণকারী সরকারের বিরুদ্ধে মানুষ অতিষ্ঠ। এই ফ্যাসিবাদী সরকার একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে। মানুষের বাকস্বাধীনতা হরণ করে বাকশালকে পূর্ণ রূপ দিয়েছে। বিএনপির ও বিরোধী দলের কর্মসূচিতে গুলি করে, টিয়ার গ্যাস ও রাবার বুলেট মেরে অরাজকতা তৈরির মত ঘৃণ্য কাজ করে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। রাজপথে বিরোধী মতকে থামিয়ে দেয়ার মাধ্যমে একটি স্বৈরাচারী শাসনের প্রমাণ রেখেছে সরকার। এই অবৈধ সরকারের বিরুদ্ধে চলমান আন্দোলনে এবি পার্টির সংহতি অব্যাহত রাখার অঙ্গীকার ব্যাক্ত করে তিনি আরও বলেন, জনগণের অধিকার প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত এবি পার্টি লড়াই সংগ্রাম চালবে। জনগণের এই সংগ্রাম রুদ্ধ করার সামর্থ্য কারোর নেই।

সমাবেশ ও বিক্ষোভ মিছিল কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন, যুগ্ম সদস্য সচিব ও ঢাকা মহানগরী দক্ষিণের আহ্বায়ক বিএম নাজমুল হক, কেন্দ্রীয় যুগ্ম সদস্য সচিব ও দফতর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন রানা, সিনিয়র সহকারী সদস্য সচিব ও যুব পার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান, সহকারী সদস্য সচিব ও ঢাকা উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইন, সহকারী সদস্য সচিব এম আমজাদ খান, সহকারী সদস্য সচিব ও যুবপার্টির সদস্য সচিব শাহাদাতুল্লাহ টুটুল, মহানগর উত্তরের সদস্য সচিব ফিরোজ কবির, যুবপার্টির দফতর সম্পাদক অ্যাডভোকেট আলী নাসের খান, যুব পার্টির যুগ্ম-সদস্য সচিব সুলতানা রাজিয়া, মহানগর দক্ষিণের যুগ্ম সদস্য সচিব সফিউল বাসার ও কেফায়েত হোসেন তানভীর, যুবপার্টি মহানগর দক্ষিণের আহবায়ক তোফাজ্জল হোসেন রমিজ, কেন্দ্রীয় সহকারী অর্থ সম্পাদক সুমাইয়া শারমিন ফারহানা, মহানগর উত্তরের সংগঠক সেলিম খান, জেসমিন আক্তার মুক্তা, শেখ আলমগীর, যুব পার্টি উত্তরের সদস্য সচিব শাহিনুর আক্তার শীলা, শ্রমিক নেত্রী আজিজা সুলতানা, যুব পার্টির সদস্য ও ঢাকা উত্তরের যুগ্ম সদস্য সচিব রাশেদুল ইসলাম, যুবনেতা মাসুদুর রহমান, সাবেক ছাত্রনেতা রিপন মাহমুদ সহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।