পাবনা-১ আসনের স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদের নির্বাচনী প্রচারণায় বাধার অভিযোগ

বুধবার, ডিসেম্বর ২০, ২০২৩

 

সাঁথিয়া (পাবনা)প্রতিনিধিঃ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৬৮.পাবনা-১ আসনের নির্বাচনী প্রচারণার প্রথম দিনই আওয়ামীলীগের নেতাকর্মীদের বাধার অভিযাগ করেছন স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদ। প্রায় দুই ঘণ্টা অবস্থানের পর সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটার্নিং অফিসার আল্পনা ইয়াসমিন ও থানা পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

 

জানা গেছে, মঙ্গলবার (১৯ ডিসম্বর) দুপুরে সাঁথিয়া উপজেলা আ’লীগের দলীয় কার্যালয় থেকে নৌকার পক্ষে একটি নির্বাচনী মিছিল বের হয়ে সাঁথিয়া পৌরসদরের বােয়াইলমারী বাজারে পৌছালে স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদ তার গাড়ীর বহর নিয়ে প্রবেশ করলে মিছিলকারীরা গাড়ীবহর আটকিয়ে দেন। তখন তিনি গাড়ী থামিয়ে চায়ের দােকানর বেঞ্চের ওপর বসে পড়েন। পাশেই আ’লীগর নেতা কর্মীরা স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে বিভিন্ন শ্লােগান দিতে থাকে। এ সময় স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদ এর নির্বাচনী প্রচারনার সফরসঙ্গী ছিলেন বেড়াপৌরসভার সাবেক মেয়র ও বেড়া উপজেলা আ’লীগের সাবেক সভাপতি ডেপুটি স্পিকার শামসুল হক টুকুর ছোট ভাই আব্দুল বাতেন, রবিউল ইসলাম রবি, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি বিনতৌফিক সবুজসহ অনেকে।

 

সংবাদ সম্মেলনে স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদ সাংবাদিকদের বলেন, তাকে লক্ষ্য করে নৌকার সমর্থকরা মিছিল থেকে ডিম ছুরে মেরেছেন। তিনি নৌকা মার্কা প্রতীকের সমর্থকদের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযােগ করেন।

 

অধ্যাপক আবু সাইয়িদর প্রধান নির্বাচনী এজেন্ট ও বেড়া পৌরসভার সাবেক মেয়র আব্দুল বাতেন বলেন, সরকার ও নির্বাচন কমিশন নিরপেক্ষতার প্রতিশ্রুতি দিয়েছন কিন্তু আপনারা আজ দেখলেন কিভাবে আমাদর নির্বাচনী প্রচারনায় বাধা দিচ্ছে। এটাকে কি নির্বাচনর স্বাভাবিক ও নিরপেক্ষ পরিবেশ বলে?

 

এ খবর পেয়ে সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটার্নিং অফিসার আল্পনা ইয়াসমিন ও থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে দু’পক্ষকে ঘটনাস্থল ত্যাগ করার নির্দেশ দিলে উভয়পক্ষ প্রস্তান করেন।

 

সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আনায়ার হােসেন বলেন, এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। পরিবেশ শান্ত রাখতে আইনশৃঙ্খলা বাহিনী সব সময় প্রস্তুুত আছে।

 

সাঁথিয়া পৌরমেয়র ও পৌর আ’লীগের সভাপতি মাহবুবুল আলম বাচ্চু ও উপজেলা ভাইস চেয়ারম্যান সােহেল রানা খােকন বলেন, নির্বাচনের প্রচারণায় বাধাদেওয়ার অভিযােগ সত্য নয়। নিরপেক্ষ নির্বাচনকে প্রশ্ন বিদ্ধ করত স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদ মিথ্যা অভিযাগ করছন।

 

সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটার্নিং অফিসার আল্পনা ইয়াসমিন বলেন, নির্বাচনী পরিবেশ নিরপেক্ষ ও স্বাভাবিক রয়েছে। যে কোন প্রার্থী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলে তার বিরুদ্ধ আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।