সাপাহারে আশড়ন্দ কলেজ পূণর্বহালের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত 

শনিবার, আগস্ট ১০, ২০২৪

 

স্টাফ রিপোর্টারঃসাপাহার উপজেলার আশড়ন্দ কলেজ চালুর দাবীতে শনিবার সকাল ১১ টায় সাধারণ শিক্ষার্থী ও অভিভাবকগণের আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

 

উল্লেখ্য যে গত ১৯৯৯ সালে আশড়ন্দ কলেজের কার্যক্রম চালু হয়।  ২০০২ সালে পাঠদান অনুমতি পায়। তারপর যথারিতি প্রতিষ্ঠানের পাঠদান কার্যক্রম চলতে থাকে । সেই প্রতিষ্ঠান থেকে অনেকে পাশ করে অনেকেই বিভিন্ন জায়গায় চাকরী করছে। অপর দিকে অজ্ঞাত কারনে গত ২০০৮ সালে ওই কলেজের সকল কার্যক্রম বন্ধ হয়ে যায়।

 

পরবর্তীতে এলাকার তরুণ প্রজন্মরা পুনরায় কলেজটি চালু করার জন্য উদ্দ্যোগ গ্রহণ করে। এস.এস.সি ব্যাচ (২০১৫) বড়দের সাথে কথা বলে এবং সেই বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে কলেজ চালুর দাবি জানায়।

২০১৫ সালেও আরিফ হোসেন, রাজু আহম্মেদর নেতৃত্বে মানববন্ধন হয় সেই মানববন্ধন পুলিশ দিয়ে বানচাল করা হয়।

কিন্তু তরুণদের সেই উদ্দ্যোগ হারিয়ে যায়নি কালের পরিবর্তনে যেহেতু দেশ নতুন ভাবে এগিয়ে যাবার প্রত্যয়ে ধাববান তখন আবারো সেই দাবি আদায়ে গর্জে ওঠে এলাকার শিক্ষানুরাগী তরুণরা।

 

তারই ধারাবাহিকতায় শনিবার সকাল ১১ টায় আশড়ন্দ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীসহ অভিভাবকের নেতৃত্ব আবারো কলেজের দাবিতে মানববন্ধন করা হয়।

শিক্ষার্থীদের দাবি এলাকার দরিদ্র পরিবারসহ দিন মজুরের ছেলে সন্তানেরাও যাতে উচ্চ শিক্ষার সুযোগ পায় সেজন্য তাদের এই আন্দোলন ।

আন্দোলনের নেতৃত্ব দানকারী শিক্ষার্থী শামীম রেজা- হিংসা-বিদ্বেষ ভুলে সকলকে এক হয়ে কলেজ পূণর্বহালের জন্য কাজ করার আহ্বান জানান।

উক্ত মানববন্ধন কর্মসূচিতে শিক্ষক, সাধারণ শিক্ষার্থী,  অভিভাবক, সাধারণ মানুষ, ভ্যানচালকসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।।।