সাকিব ও তার স্ত্রীর ব্যাংক হিসাব তলব

বুধবার, অক্টোবর ২, ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও সংসদ সদস্য সাকিব আল হাসানের ব্যাংক হিসাবের তথ্য চেয়েছে আর্থিক গোয়েন্দা বিভাগ বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। পাশাপাশি তার স্ত্রী উম্মে আহমেদ শিশিরের ব্যাংক হিসাবও তলব করেছে সংস্থাটি।

বুধবার পাঠানো এক চিঠিতে পাঁচ কার্যদিবসের মধ্যে ব্যাংক ও ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানগুলোকে এই দম্পতির নাম, কোম্পানি বা সংগঠনের নামে থাকা সঞ্চয়ী হিসাব, চলতি হিসাব, ফিক্সড ডিপোজিট (এফডিআর) ও ডিপোজিট প্লাস স্কিম (ডিপিএস) হিসাবের তথ্য বলেছে বিএফআইইউ।

ক্রিকেটের বাইরে এসে নানা সময় বিভিন্ন ঘটনায় নিজেকে বিতর্কে জড়িয়েছেন সাকিব আল হাসান। এর মধ্যে শেয়ারবাজারে কেলেঙ্কারি ছিলো অন্যতম।

গত ২৪ সেপ্টেম্বর পুঁজিবাজারে কারসাজিতে জড়িত থাকায় ক্রিকেটার সাকিব আল হাসানকে ৫০ লাখ টাকা জরিমানা করে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

তার বিরুদ্ধে ২০২৩ সালে প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের শেয়ারের দাম নিয়ে কারসাজির প্রমাণ পাওয়ায় জরিমানা করা হয়।

গত জানুয়ারিতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে মাগুরা-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন সাকিব।

ছাত্র-জনতার আন্দোলনের মুখে শেখ হাসিনার সরকারের পতনের পর সাকিবের বিরুদ্ধে হত্যা মামলা হয়েছে। এরপর আর দেশে ফেরেননি সাকিব। তবে পাকিস্তান ও ভারতের মাটিতে দেশের হয়ে খেলেছেন তিনি।

আর এরি মধ্যে গত ২৬ সেপ্টেম্বর টেস্ট ও টি-টোয়েন্টি ক্রিকেট থেকে বিদায় নেয়ার ঘোষণা দেন ক্রিকেটের অলরাউন্ডার তারকা সাকিব।