জনগণ তো টেক্স দিতে চায় কিন্তু বিভিন্ন হয়রানি জন্য মানুষ দিতে চায় না -শেখ আনার কলি পুতুল এমপি

শনিবার, জুন ২৯, ২০২৪

মোহাম্মদ ইকবাল হোসেন:

ঢাকা জেলার ইউনিয়ন পরিষদ সমূহের ক্যাশলেস স্মার্ট সেবা কার্যক্রম এর শুভ উদ্বোধন অনুষ্ঠানে শেখ আনার কলি পুতুল এমপি বলেন, জনগণ তো টেক্স দিতে চায়, কিন্তু বিভিন্ন হয়রানি জন্য মানুষ দিতে চায় না বলে।

 

শনিবার (২৯ জুন) ওসমানী স্মৃতি মিলনায়তনে ঢাকা জেলার ইউনিয়ন পরিষদ সমূহের ক্যাশলেস স্মার্ট সেবা কার্যক্রম এর শুভ উদ্বোধন উপলক্ষে তিনি এই কথা বলেন।

 

 

শেখ আনার কলি পুতুল এমপি বলেন, ঢাকা জেলার ইউনিয়ন পরিষদ সমূহের ক্যাশলেস স্মার্ট সেবা কার্যক্রম এর শুভ উদ্বোধন আয়োজন করেছেন এতে আমি আনন্দিত, তিনি বলেন জনগণ তো টেক্স দিতে চায়, কিন্তু বিভিন্ন হয়রানি জন্য মানুষ দিতে চায় না , এই সমস্যা গুলো সমাধান করতে পারলে দেশের উন্নয়ন সম্ভব। ডিজিটাল এবং ক্যাশলেস ইউনিয়ন সেবা চালুর পর ডিজিটাল পেমেন্ট গেটওয়ের মাধ্যমে সেবামূল্য পরিশোধ করার ফলে সরাসরি ইউনিয়ন পরিষদের ব্যাংক একাউন্টে জমা হচ্ছে। ফলে, ইউনিয়ন পরিষদের অর্থ তছরুপের কোনো সুযোগ নেই। যেহেতু সেবাগ্রহণের জন্য সেবা গ্রহীতাকে ইউনিয়ন পরিষদে আসার প্রয়োজন নেই, ফলে এই উদ্যোগেটির বড় ধরনের আর্থ সামাজিক প্রভাব রয়েছে।

 

উক্ত ঢাকা জেলার ইউনিয়ন পরিষদ সমূহের ক্যাশলেস স্মার্ট সেবা কার্যক্রম এর শুভ উদ্বোধনে সভাপতিত্ব করেন, ঢাকা জেলা প্রশাসক আনিসুর রহমান,প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের সচিব আবু হেনা মোরশেদ জামান বক্তব্য রাখেন সালমান ফজলুল রহমান এমপি, বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ, মুহাম্মদ বেনজির আহমেদ এমপি, মুহাম্মদ সাইফুল ইসলাম এমপি।

 

এদিকে শনিবার (২৯ জুন) ওসমানী স্মৃতি মিলনায়তনে ঢাকা জেলার ইউনিয়ন পরিষদ সমূহের ক্যাশলেস স্মার্ট সেবা কার্যক্রম এর শুভ উদ্বোধন অনুষ্ঠানে শেখ আনার কলি পুতুল এমপি কে ক্রেস্ট প্রদান করেন,স্থানীয় সরকার বিভাগের সচিব আবু হেনা মোরশেদ জামান।