দেশের যেকোনো দুর্যোগে বিজিবি সদস্যরা মানুষের পাশে থাকবে

মঙ্গলবার, মে ১৬, ২০২৩

জাতির সংবাদ ডটকম।।

সীমান্ত রক্ষার পাশাপাশি দেশের যেকোনো দুর্যোগে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা মানুষের পাশে থাকবে বলে মন্তব্য করেছেন বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান।

মঙ্গলবার সকাল ১০টায় কক্সবাজারে ঘূর্ণিঝড় মোখায় ক্ষতিগ্রস্ত সেন্টমার্টিন দ্বীপ পরিদর্শন এবং ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মহাপরিচালক বলেন, কক্সবাজার জেলা ও উপকূলীয় এলাকায় ১০ নম্বর মহাবিপদ সংকেত ঘোষণার পর থেকে ঘূর্ণিঝড় মোখা মোকাবিলায় বিজিবির সদস্যরা মাইকিং করে প্রচারণা করছেন। পাশাপাশি বাড়ি বাড়ি গিয়ে আগাম বার্তা পৌঁছে দিয়েছেন। এ ছাড়া দুর্যোগ কবলিত এলাকার মানুষদের আশ্রয়কেন্দ্রে সরিয়ে নিতে বিজিবির সদস্যরা প্রত্যক্ষ ভূমিকা পালন করেছেন। ঘূর্ণিঝড় পরবর্তী ত্রাণ সহায়তা নিয়ে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন তারা।

আজ সকাল ১০ টায় বিশেষ হেলিকপ্টার যোগে বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান সেন্টমার্টিন দ্বীপে পৌঁছান। এরপর তিনি বিজিবির সেন্টমার্টিন বিওপি পরিদর্শনে যান। সেখানে বিজিবির সদস্যদের সঙ্গে মতবিনিময় করেন তিনি। এ সময় ঘূর্ণিঝড় পূর্ববর্তী ও পরবর্তীতে বিজিবির সদস্যরা নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করায় তাদের ধন্যবাদ জানান।

পরে বিজিবির মহাপরিচালক সেন্টমার্টিনের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন। পরিদর্শন শেষে তিনি দ্বীপের ক্ষতিগ্রস্ত ৮০০ মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন। এ সময় বিজিবির সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা, কক্সবাজার রিজিয়ন কমান্ডার, বিভিন্ন সেক্টর কমান্ডার ও ব্যাটালিয়ন কমান্ডাররা উপস্থিত ছিলেন।